ksrm

খেলার সময়আবারো বড় হারের লজ্জা

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
প্রায় নয় মাস পর ব্যাটিংয়ে নেমেই ক্যারিয়ারসেরা ইনিংস খেললেন এবি ডি ভিলিয়ার্স। তাঁর ১০৪ বলে ১৭৬ রানের ইনিংসে ভর করে ৩৫৩ রানের বড় সংগ্রহ দাঁড় করায় দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়া কন্ডিশনের যা তামিম-মুশফিকদের জন্য কেবল চ্যালেঞ্জিংই ছিলো না, একরকম অসম্ভবই ছিলো। হলোও তাই। ১০৪ রানের বিশাল ব্যবধানে হেরে সিরিজ খোয়ালো মাশরাফি বাহিনী।
বাংলাদেশের ব্যাটিংয়ের শুরুটা ভালো হয়েছিলো। সাবলীল ব্যাটিংয়ে দ্রুত রান তুলছিলেন দুই ওপেনার তামিম ইকবাল এবং ইমরুল কায়েস। তবে দলীয় ৪৪ রানে তামিমকে (২৩) তুলে নেন ডেন প্রিটোরিয়াস। দুই ওভার পরেই ফিরে যান লিটন দাস (১৪)। এরপর মুশফিকের সঙ্গে ৯৩ রানের জুটি বেধে স্বপ্ন দেখাচ্ছিলেন ইমরুল কায়েস। ৬৮ রানে ইমরুলকে এলবিডব্লিউ'র ফাঁদে ফেলেন ইমরান তাহির। এরপরই ম্যাচ থেকে ছিটকে যায় বাংলাদেশ। ইমরান তাহিরের বলে উইকেট কিপারের হাতে ক্যাচ দেন সাকিব আল হাসান। তাহিরের পর শেষ দিকে ফেলাকায়ুর তাণ্ডব চালান ফেলাকায়ু। নাসির হোসেন (১৩) এবং মাহমুদুল্লাহকে (৩৫) বোল্ড করার পর অধিনায়ক মাশরাফিকে (০) ফেরান এলবিডব্লিড'র ফাঁদে ফেলে। রুবেল হোসেনকে বোল্ড করে টাইগার ইনিংসের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেনে পিটারসন। ৪৭ ওভারে ২৪৯ রানে অলআউট হয় বাংলাদেশ।
এর আগে টস জিতে ফিল্ডিংয়ে নেমে শুরুতে উইকেট নিতে না পারলেও রান চেপে রেখেছিলেন মাশরাফি, তাসকিনরা। আঠারোতম ওভারে সাকিব, ডি কক (৪৬) এবং ডু প্লেসিকে (০) ফেরানোর সময় ওভার প্রতি রানের হার ছিলো পাঁচের আশপাশে। আর ইনিংস শেষে সেই হার দাঁড়ায় সাতেরও বেশি। ক্যারিয়ারের ৩৫তম অর্ধশতক তুলে নেন প্রথম ম্যাচের সেঞ্চুরিয়ান হাশিম আমলা। রুবেল হোসেন তুলে নেন চার উইকেট।
স্কোর: দক্ষিণ আফ্রিকা ৩৫৩/৬ (আমলা ৮৬, ডি ভিলিয়ার্স ১৭৬; রুবেল ৬২/৪) বাংলাদেশ ২৪৯/১০ (ইমরুল ৬৮, মুশফিক ৬০; ফেলাকায়ু ৪০/৪, তাহির ৫০/৩) দক্ষিণ আফ্রিকা ১০৪ রানে জয়ী। ম্যান অব দ্যা ম্যাচ এবি ডি ভিলিয়ার্স।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop