ksrm

খেলার সময়মেসির সেঞ্চুরি

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
ইউরোপিয়ান ক্লাব প্রতিযোগিতায় গোলের সেঞ্চুরি পূর্ণ করলেন লিওনেল মেসি। বুধবার চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে অলিম্পিয়াকোসের বিপক্ষে ৬১ মিনিটে ফ্রি কিক থেকে গোল করে এ মাইলফলক স্পর্শ করেন আর্জেন্টাইন জাদুকর।
এক্ষেত্রে তাঁর ওপরে আছেন একজনই। ক্রিস্টিয়ানো রোনালদো। ১৫১ ম্যাচে সিআরসেভেনের গোল ১১৩টি। শতক পূরণ করতে তিনি খেলেছিলেন ১৪৩ ম্যাচ। এক্ষেত্রে অবশ্য প্রতিদ্বন্দ্বীকে পেছনে ফেলেছেন মেসি। তার সেঞ্চুরিটি এসেছে মাত্র ১২২ ম্যাচে। ম্যাচ প্রতি রোনালদোর গোলের হার যেখানে ০.৭৪ সেখানে মেসির গোলের হার ০.৮২।
চ্যাম্পিয়ন্স লিগে মেসির গোল ৯৭ টি। বাকি ৩টি করেছেন সুপার কাপে।
একশ গোলের মধ্যে ১১টি এসেছে পেনাল্টি থেকে। ৫টি গোল করেছেন ফ্রি কিক থেকে। আর ১৬ বার প্রতিপক্ষের জাল কাঁপিয়েছেন ডি বক্সের বাইরে থেকে।
স্বাভাবিকভাবে ৮২টি গোল করেছেন বাম পায়ে, ১৪টি ডান পায়ে এবং মাত্র চারটি গোল করেছেন হেডে।
২০০৪ সালে শাকটার দামেস্কের বিপক্ষে যাত্রাটা শুরু করেছিলেন। শুরুটা ছিলো ধীর গতির। প্রথম বিশ গোল করেছিলেন ৪২ ম্যাচে। তারপরের বিশটি এসেছে ২১ ম্যাচে। পরের ১৮, ২৩ এবং ১৮ ম্যাচে এসেছে বিশটি করে গোল।
শৈশবের মাঠ ন্যু ক্যাম্পেই তার গোল সবচেয়ে বেশি, ৫৫টি। প্রতিপক্ষের মাঠে করেছেন ৪০ গোল। আর চ্যাম্পিয়ন্স লিগ এবং উয়েফা সুপার কাপের ফাইনালে নিরপেক্ষ ভেন্যুতে করেছেন বাকি ৫ গোল।
মেসি পা থেকে গোল এসেছে এমন ম্যাচে খুব কমই হেরেছে বার্সা। মাত্র ৩ ম্যাচে গোল করেও দলকে জেতাতে পারেননি তিনি। ড্র করেছেন ৭ ম্যাচে। আর গোল করে জিতিয়েছেন ৫২ ম্যাচে।

আরও পড়ুন

মেসি জাদুতে বার্সার জয়

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop