ksrm

খেলার সময়খেলোয়াড় তৈরিতে ক্লাবগুলোকে দায়িত্ব নিতে হবে: সালাউদ্দিন

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
নতুন খেলোয়াড় তৈরিতে ক্লাবগুলোকে দায়িত্ব নিতে হবে। নয়তো এগিয়ে নেয়া সম্ভব হবে না দেশের ফুটবল। বুধবার শেখ রাসেল ক্রীড়া চক্রের ফুটবল ফেস্টিভ্যালে অংশ নিয়ে এমনই মন্তব্য করেছেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। আর ক্লাবগুলো যদি ফুটবলার তৈরিতে উদ্যোগী হয় তাহলে ফেডারেশনের পক্ষ থেকে সব রকমের সহযোগিতা করা হবে বলেও জানান বাফুফে বস।
ফুটবলার তৈরি করবে বাফুফে! এ কাজ ক্লাবের নয়! ক্লাবগুলোর কর্তা ব্যক্তিদের এমন মানসিকতায়ই যে দেশের ফুটবল আজ খাদের কিনারায় তা সবারই জানা। অবশ্য ব্যর্থতার দায় ফেডারেশনের কম নয়। শুধুমাত্র ভোট ব্যাংক বাড়াতে কিংবা বড় দলগুলোকে বাগে রাখতে কখনোই বিষয়টি নিয়ে প্রভাব খাটানোর চেষ্টা করেনি দেশীয় ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাও।
বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন বলেন, 'বেশিরভাগ ক্লাবগুলোরই নতুন কোনো নিয়মানুবর্তিতা নেই। নতুন খেলোয়াড় না সব পুরানো খেলোয়াড়। টাকা পয়সা দিয়ে কেনাকাটি করছে। কিন্তু মূলত দেশি খেলোয়াড় না থাকলে ফুটবলের উন্নতি তো হবে না।'
খেলোয়াড় তৈরি তো দুরে থাক, দেশের প্রথম সারির কোন ক্লাবেরই নেই ফুটবল কাঠামো। তাই হঠাৎ করেই তাদের ওপর কোন সিদ্ধান্ত চাপিয়ে দিলে, তা যে কোন ফল বয়ে আনবে না বিষয়টি জানা বাফুফেরও। তাই এই কার্যক্রমে ক্লাবগুলোকে সর্বাত্মক সহযোগিতা আশ্বাস দিয়েছে ফেডারেশন।
বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন, '১২টি ক্লাব যদি ৩০০ জন করে খেলোয়াড় রাখে তাহলে তো ৩'শ খেলোয়াড় হয়ে যায়। যে ক্লাবই আসুক না কেনো আমরা সবাইকে সহযোগিতা দেব।'
এদিকে, পেশাদার লিগে অংশ নেয়া বাদে ক্লাবগুলোকে দেখা যায় না অন্য কোন কার্যক্রমে। তবে ফুটবল ফেস্টিভ্যাল দিয়ে এবার কিছুটা ব্যতিক্রম ছিল শেখ রাসেল। ফুটবলের উন্নয়নে যে বিষয়টিকে ইতিবাচক হিসেবে দেখছে বাফুফে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop