ksrm

খেলার সময়মোজা থেকে বের করে কি ট্যাবলেট খেলেন মেসি?

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
ইনজুরি কিংবা চোট খেলোয়াড়দের নিত্য সঙ্গী। আর এই ইনজুরির চিকিৎসা বিশেষ করে ওষুধ সেবনের ক্ষেত্রে বিশেষ সতর্ক থাকতে হয় তাদের। কারণ, ওষুধের মধ্যে কোন নিষিদ্ধ উপাদান থাকলে খেলোয়াড়ের ক্যারিয়ারই ধ্বংস হয়ে যেতে পারে। এমন বাজে পরিস্থিতিতে পড়তে হয়েছিলো আর্জেন্টাইন 'ফুটবল ঈশ্বর' ডিয়েগো ম্যারাডোনাকেও।
বুধবার চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের ম্যাচে গ্রীক ক্লাব অলিম্পিয়াকোসের বিপক্ষে ৩-১ গোলে জয়ের ম্যাচে দারুণ নৈপুণ্য দেখিয়েছেন লিওনেল মেসি। এক গোল করার পাশাপাশি লুকাস ডিগনকে দিয়ে করিয়েছেন আরো একটি। ফ্রি কিকে দারুণ গোল করে ছুঁয়েছেন অনন্য এক মাইলফলক। ইউরোপিয়ান ক্লাব প্রতিযোগিতায় করেছেন গোলের সেঞ্চুরি।
এতকিছুর পরেও মাঠে আর্জেন্টাইন জাদুকরের একটি কাজ বেশ আলোচনার জন্ম দেয়।
রেফারি ম্যাচ শুরুর বাঁশি বাজানোর মাত্র ৯ মিনিট পর মাঝমাঠে হঠাৎ থমকে দাঁড়ান মেসি। বাম পায়ের মোজার ভেতর থেকে নীল রঙের একটি ট্যাবলেট বের কের মুখে পুরে দেন। ঘটনাটি মুহূর্তের মধ্যে ঘটে গেলেও ক্যামেরা চোখ এড়াতে পরেনি।
যেহেতু শক্তিবর্ধক কোন ওষুধ সেবন করা ফুটবল আইনে নিষিদ্ধ তাই আলোচনা শুরু হয়, কিসের ট্যাবলেট খেলেন মেসি?
জবাবটা পাওয়া যায় স্প্যানিশ রেডিও 'রেডিও কাতালুনিয়ার' প্রতিবেদনে। শক্তিবর্ধক কোন ওষুধ সেবন করেননি মেসি। ক্লান্তি আর গলা শুকিয়ে আসা দূর করতে গ্লুকোজ ট্যাবলেটটি খান মেসি। ম্যাচ শুরু আগে কিংবা পরে এ ট্যাবলেট খেয়ে থাকেন তিনি।
ম্যাচ চলাকালীন এ ধরণের কাজ বেআইনি নয়। মাঠে নামার প্রথম ১৫ মিনিটের মধ্যে এ ধরণের ওষুধ সেবন করা বৈধ। ফুটবলীয় পরিভাষায় এটাকে বলা হয় 'জেলি বেবি থিওরি'।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop