ksrm

খেলার সময়অপেক্ষা কেবল শচীনকে ছোঁয়ার

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
ভারতের হয়ে ১৩তম ক্রিকেটার হিসেবে দুইশত ওয়ানডে ম্যাচে নেমেছিলেন বিরাট কোহলি। মুম্বাইয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে মাইলফলক ছোঁয়ার দিনে ভারতীয় অধিনায়ক গড়লেন আরেক কীর্তি। দারুণ সেঞ্চুরিতে পেছনে ফেললেন অজি কিংবদন্তী রিকি পন্টিংকে। ওয়ানডেতে সর্বোচ্চ সেঞ্চুরির দিক থেকে কোহলি এখন দুই নম্বরে। তাঁর উপরে আছেন কেবল স্বদেশী কিংবদন্তী শচীন টেন্ডুলকার।
৩৭৫ ওয়ানডেতে পান্টিংয়ের শতক ৩০টি। অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ককে পেছনে ফেলতে কোহলি ব্যাট করেছেন মাত্র ১৯২ ইনিংস। তাঁর ওপরে থাকা শচীনের সেঞ্চুরি ৪৯টি। ম্যাচে খেলেছেন ৪৬৩টি।
ওয়ানডের ইতিহাসে ২০০ ম্যাচ খেলে গড়া রেকর্ডগুলোর মধ্যে প্রায় সবই কোহলির দখলে। রান এবং গড়ের দিক থেকে তিনি পেছনে ফেলেছেন দক্ষিণ আফ্রিকা মাস্টারব্লাস্টার এবি ডি ভিলিয়ার্সকে। ২০০ ম্যাচ পরে ৫৪.৫৬ গড়ে ৮ হাজার ৬২১ রান করেছিলেন ভিলিয়ার্স। সেঞ্চুরি ছিলো ২৪টি। সেখানে ৫৫.৭৬ গড়ে কোহলি করেছেন ৮ হাজার ৮৬৭। আর শতক ৩১টি।
সমসাময়িক ক্রিকেটারদের মধ্যে কোহলির পরে আছেন দক্ষিণ আফ্রিাকার হাশিম আমলা। ১৫৮ ম্যাচে তার সেঞ্চুরি ২৬টি। আর ডি ভিলিয়ার্সের ২৫টি।
দলীয় ২৯ রানে দুই ওপেনার রহিত শর্মা এবং শিখর ধাওয়ানকে হারানোর পর হাল ধরেন কোহলি। তার সেঞ্চুরি বাদে আর ব্যাটসম্যানই ছুঁতে পারেননি অর্ধশতক। শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে ২৮০ রান করে ভারত।

আরও পড়ুন

২০০ ম্যাচ পর শচীনের থেকে কতটা এগিয়ে কোহলি

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop