ksrm

খেলার সময়টেস্ট সিরিজের শোধ তুললো পাকিস্তান

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে হোয়াইট ওয়াশের শোধটা ভালোভাবেই নিলো পাকিস্তান। শারজায় সিরিজের শেষ ওয়ানডেতে শ্রীলঙ্কাকে ৯ উইকেটে হারিয়েছে শরফরাজের দল। এ জয়ে পাঁচ ম্যাচ সিরিজে লঙ্কানদের হোয়াইট ওয়াশ করলো পাকিস্তান। এ নিয়ে চলতি বছরে ওয়ানডেতে তৃতীয় বারের মতো হোয়াইটওয়াশ হলো লঙ্কানরা। এর আগে দক্ষিণ আফ্রিকা এবং ভারতের বিপক্ষে ৫-০ ব্যবধানে সিরিজ হেরেছিলো তারা। ক্রিকেট ইতিহাসে এর আগে এক বছরের মধ্যে ৫-০ তে তিনটি দ্বিপাক্ষিক সিরিজ হারেনি আর কোন দল।
দুই ইনিংস মিলে খেলা হয়েছে মাত্র ৪৬ ওভারের মতো। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্তটা সঠিক প্রমাণ করতে পারেননি উপল থারাঙ্গা। পাক পেসার উসমান খানের তাণ্ডবে লণ্ডভণ্ড হয়ে যায় লঙ্কান ইনিংস। প্রথম ওভারেই ওপেনার সাদিরা সামারাভিকরামাকে (০) বোল্ড করে শুরু করেন উসমান। পরের বলেই দিনেশ চান্দিমালকে উইকেট কিপারের তালুবন্দি করান। এরপর অধিনায়ক উপল থারাঙ্গাসহ (৮) আরো তিনটি উইকেট তুলে নিয়েছেন উসমান। ক্যারিয়ারে দ্বিতীয় ওয়ানডেতেই ইনিংসে পাঁচ উইকেট নিলেন উসমান। আর তাতেই রেকর্ডের পাতায় নাম উঠালেন ২৩ বছর বয়সী এ তরুণ পেসার। ২০০১ সালের পর তৃতীয় সর্বনিম্ন ২১ বলে পাঁচ উইকেট নেয়ার কীর্তি গড়লেন তিনি। তার ওপরে আছে লঙ্কান লিজেন্ড চামিন্দা ভাস এবং নেদারল্যান্ডসের ভেন ডার গুটেন। ২০০১ সালে বাংলাদেশের বিপক্ষে ১৬ টি ডেলিভারিতে পাঁচ উইকেট শিকার করেছিলেন ভাস আর ২০১৩ সালে কানাডার বিপক্ষে পাঁচ উইকেট নিতে উসমানের চেয়ে একটি বল কম করেছিলেন গুটেন।
সিকুগু প্রসন্নের রান আউট ছাড়া বাকি চার উইকেট ভাগ করে নেন হাসান আলী এবং শাদাব খান। মাত্র ২৬.২ ওভারে ১০৩ রানে অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা।
জবাবে ২০.২ ওভারে এক উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় পাকিস্তান। ক্যারিয়ারের তৃতীয় অর্ধশতক থেকে মাত্র ২ রান কম থাকতে আউট হন ফখর জামান। এরপর জয় নিয়ে মাঠ ছাড়েন ইমাম-উল-হক (৪৫) এবং ফাহিম আশরাফ (৫)।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop