ksrm

খেলার সময়রহমত-ফাহিমদের ভাবাচ্ছে তাজিকিস্তানের প্রচণ্ড ঠাণ্ডা

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
তাজিকিস্তানের কন্ডিশন চ্যালেঞ্জিং! তবে এএফসি অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের বাইছাই পর্বে তা বাধার কারণ হবে না। টুর্নামেন্টে অংশ নেয়ার আগে এমন ধারনাই পোষণ করছে টিম ম্যানেজমেন্ট। আর ফুটবলারদের বিশ্বাস গ্রুপে কঠিন প্রতিপক্ষরা থাকলেও, দলগত ভাবে পারফর্ম করা গেলে চূড়ান্ত পর্বে যাওয়া বাংলাদেশের পক্ষে অসম্ভব কিছু নয়।
শেষ বিকেলের অনুশীলন, তাতেও বেশ ঘাম ঝরছে ফুটবলারদের। আপাত দৃষ্টিতে বিষয়টি স্বাভাবিক, তবে যে টুর্নামেন্টের জন্য জন্য তাদের এই প্রস্তুতি তার সঙ্গে কিছুটা সাংঘর্ষিক। কেননা প্রায় ৩২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় অনুশীলন চললেও, তাজিকিস্তান গিয়ে তাদের খেলতে হবে প্রায় চার থেকে ছয় ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায়!
সমস্যা আরো আছে। এ দেশে যেসব খাবার খেয়ে অভ্যস্ত টুটুল আর মাহিম মোর্শেদরা তার অনেক কিছুই মিলবে না তাজিকে। যে বিষয়গুলোকে গুরুত্ব দিলেও চিন্তিত নয় টিম ম্যানেজমেন্ট। কেননা এই দলটিকে নিয়েই যে ভুটানে সাফল্য পেয়েছে বাংলাদেশ। সেখানে আরো যোগ হয়েছে ফাহিম মোর্শেদের মত পরীক্ষিত স্ট্রাইকার।
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ফুটবল দলের কোচ মাহবুব হোসেন রক্সি বলেন, 'আসল সমস্যা আসলে ঠান্ডা। এখন কতটুকু আমরা মানিয়ে নিতে পারি। আমাদের দেশেও এখন আবহাওয়া পরিবর্তন হচ্ছে। সেটাও ভোগাতে পারে যদি আমরা মানিয়ে নিতে পারি। যেখানেই যাই সেখানে যদি আমরা আগে যেতে পারি। সেখানে গিয়ে যদি ম্যাচ খেলতে পারি তাহলে মানিয়ে নেয়াটা সহজ হয়।'
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ফুটবল দলের ম্যানেজার আমিরুল ইসলাম বাবু বলেন, 'তাজিকিস্তানের বিপক্ষেই কিন্তু আমাদের প্রথম ম্যাচ। সে কারণে আমাদের জন্য একটু কঠিন হবে। কিন্তু আমরা যদি আমাদের মনোযোগ ঠিক রেখে, আমাদের খেলোয়াড়রা তাদের জিদ ধরে রেখে খেলতে পারে। তবে অবশ্যই আমরা একটা ভালো ফলাফল করতে পারবো।'
এএফসি অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের গ্রুপ প্রতিপক্ষ তাজিকিস্তান, উজবেকিস্তান, মালদ্বীপ ও শ্রীলঙ্কা। চূড়ান্ত পর্বে জায়গা করে নিতে হলে যাদের টপকে জায়গা করতে হবে পয়েন্ট টেবিলের শীর্ষে। সেটা না পারলেও আছে আরো একটি সুযোগ। থাকতে হবে বেস্ট ফাইভ রানার্স আপের মধ্যে।
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ফুটবল দলের সহ-অধিনায়ক রহমত মিয়া বলেন, 'শ্রীলঙ্কা এবং মালদ্বীপ রয়েছে, ওদের যদি আমরা হারাতে পারি তাহলে ছয় পয়েন্ট পাবো। তাহলে আমরা রানার্সআপের মধ্যে থাকতে পারবো। আর উজবেকিস্তান, ওরা ভালো টিম। তবে ভালো টিম বলে যে ছেড়ে দিবো তা না। চেষ্টা করবো ভালো করার।'
এএফসি অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের বাছাইয়ে অংশ নিতে ২৭ অক্টোবর দেশ ছাড়বে বাংলাদেশ। স্বাগতিক তাজিকিস্তানের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ তারা খেলবে ৩১ অক্টোবর।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop