বিনোদনের সময়ফারুকীর জন্যই ‘ডুব’ করেছি : পার্নো

বিনোদন সময় ডেস্ক

fb tw
somoy
তিন দেশে একযোগে মুক্তি পেলো মোস্তফা সরোয়ার ফারুকীর নতুন সিনেমা ‘ডুব’। ইরফান খানের পাশাপাশি এই সিনেমায় দেখা যাবে আরেক ভারতীয় অভিনয়শিল্পী পার্নো মিত্রকে। তিনি জানালেন, ফারুকীর জন্যই যৌথ প্রযোজনার এই ছবিতে কাজ করতে আগ্রহী হয়েছেন তিনি।
‘ডুব’ নিয়ে কলকাতার পত্রিকা আনন্দবাজারের মুখোমুখি হয়েছিলেন পার্নো। তার কাছে জানতে চাওয়া হয়, ‘ডুব’-এ তিনি ডুব দিলেন কেন?
পার্নো বলেন, ‘প্রথম কারণটা অবশ্যই ফারুকী। ওর সঙ্গে গল্প করে ভালো লেগেছিল। মনে আছে প্রথম দেখা হওয়ার পর আট ঘন্টা গল্প করেছিলাম আমরা। ওর ছবিও দেখেছিলাম। আমাকে তো তার আগে অডিশন দিতে বলেছিলো। দেখলাম একটা রোগা, টুপি পরা লোক ঢুকলো ঘরে। অডিশন কোথায়? গল্প করতে করতেই সময় কেটে গেল!’
ইরফান খানের বিপরীতে কাজের সুযোগ মিলবে, এই কথা ভেবেই কি ‘ডুব’-এ সায় দেয়া?
পার্নো বলেন, ‘আমি ‘ডুব’-এ কাজ করার সিদ্ধান্ত নেওয়ার পর জানতে পেরেছিলাম ইরফানও অভিনয় করবেন। সো...’
অনেকেই বলছেন সিনমাটি প্রয়াত সাহিত্যিক হুমায়ূন আহমেদের বায়োপিক। পার্নো কী বলেন?
‘আমি সবাইকে বলতে চাই, এই প্রশ্নের উত্তর জানতে হলে প্লিজ হলে গিয়ে ছবিটা দেখুন। তাছাড়া, বাস্তবে যা ঘটে আমরা সেটাই ছবিতে তুলে ধরি। ফলে বাস্তবের সঙ্গে তো মিল থাকতেই পারে। তা হলে তো সব ছবি নিয়েই বিতর্ক হবে,’ বলেন তিনি।
কলকাতার এই অভিনেত্রী ডুবের জন্য শিখেছেন বাংলাদেশের উচ্চারণে বাংলা বলা। নিজের প্রস্তুতি নিয়ে পার্নো জানান, ‘স্কাইপে ফারুকির সঙ্গে চ্যাটে ওই ভাষায় কথা বলতাম। এই চরিত্রটায় কিছুটা গ্রে শেডস আছে। আমাদের সবার মধ্যেই কিছুটা হিংসুটেপনা, কিছুটা ইনসিকিওরিটি কাজ করে। সেটাই এই চরিত্রে আনতে চেয়েছি।’
২৬ অক্টোবর কলকাতায় অনুষ্ঠিত ‘ডুব’-এর প্রিমিয়ারেও উপস্থিত ছিলেন পার্নো মিত্র। সিনেমাটিতে তিনি বয়সে বড় এক চলচ্চিত্রকারের প্রেমিকার চরিত্রে অভিনয় করেছেন।
সূত্র : আনন্দবাজার 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop