ksrm

খেলার সময়ভোটের পরেই মাদ্রিদে যাবে বার্সেলোনা

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
দুই দলের লড়াইয়ে কেবল স্পেনেই নয়, বিভক্ত হয়ে পড়ে গোটা ফুটবল বিশ্ব। রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনার দ্বৈরথ শুধু শিরপারই নয়, এর সঙ্গে একদিকে যেমন জড়িয়ে আছে ঐতিহ্য অন্যদিকে মর্যাদা।
সম্প্রতি স্পেনের কেন্দ্রীয় সরকারের সঙ্গে কাতালোনিয়ানদের সম্পর্কের তিক্ততা বেড়েই চলেছে। গণভোটের পর কাতলোনিয়ার স্বাধীনতার পক্ষে রায় দিয়েছেন প্রাদেশিক সরকারের এমপিরা। অপরদিকে প্রদেশটির স্বায়ত্ত্বশাসন বাতিলের পক্ষে ভোট দিয়েছেন কেন্দ্রীয় সরকার। শুধু তাই নয়, প্রাদেশিক সরকার বাতিল করে আগামী ২১ ডিসেম্বর সেখানে ভোটের দিন ধার্য করেছে।
তবে চিন্তার বিষয় হলো- এই ভোটের দুই ঠিক দুই দিন পর লা লিগায় মৌসুমে প্রথম বারের মতো মুখোমুখি হবে বার্সেলোনা এবং রিয়াল মাদ্রিদ।
কাতালোনিয়ার স্বাধীনতার বিপক্ষে ক্লাব রিয়াল মাদ্রিদের অবস্থান স্পষ্ট। অপরদিকে কালালোনিয়ার রাজধানী বার্সেলোনার ক্লাবটি প্রচ্ছন্নভাবে হয়ে উঠেছে স্বাধীনতাকামীদের ক্লাব। স্বাধীনতার প্রশ্নে কোন মন্তব্য করবে না বলে জানিয়েছেন বার্সা সভাপতি মারিয়া বার্তেমেউ। তিনি বলেছেন, ক্লাবের কোন খেলোয়াড় কিংবা স্টাফ এ বিষয়ে কোনো মন্তব্য করলে সেটা তার ব্যক্তিগত মতামত হিসেবে বিবেচিত হবে। নানাবিধ চাপেই হয়তো সরাসরি কোন পক্ষ নিতে পারছে না বার্সেলোনা তবে জেরার্ড পিকেসহ ক্লাবটির কয়েকজন খেলোয়াড় কাতালানদের স্বাধীনতার পক্ষে বেশ সরব। এ নিয়ে বিভিন্ন সময়ে মন্তব্য করে রিয়াল সমর্থকদের দুয়ো শুনতে হয়েছে পিকেকে।
কাতালোনিয়ার গণভোটের সময় চরম উত্তেজনাকর পরিস্থিতির মধ্যে লাস পালমাসের সঙ্গে খেলা হয়েছিলো বার্সেলোনার। সেবার অনাকাঙ্ক্ষিত কোন ঘটনা এড়াতে ন্যু ক্যাম্পে ঢুকতে দেয়া হয়নি কোন দর্শককে।
আবারো সেই অস্থিরতা। তবে এবার মেসিরা যাবে দেশটির রাজধানী মাদ্রিদে। এই ডামাডোলের মধ্যে সান্থিয়াগো বার্নাব্যুতে কেমন আতিথ্য পায় কাতালান ক্লাবটি সেটাই এখন দেখার বিষয়।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop