ksrm

খেলার সময়সাকিবদের শেষ সুযোগ

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
দক্ষিণ আফ্রিকার মাঠগুলো বাইরের দলগুলোর জন্য যেনো 'মৃত্যুপুরী'। এইতো গেলো বছরও দেশটিতে সফর করেছিলো অস্ট্রেলিয়া। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ধবর ধোলাই হয়ে ফিরতে হয়েছিলো অজিদের। এবার বাংলাদেশের বিপক্ষে রুদ্রমূর্তি দেখালো প্রোটিয়ারা।
আসলে ওয়ানডেতে অনেক দিন থেকেই ভালো করতে পারছে না বাংলাদেশ। বলতে গেলে গত বছর অক্টোবর থেকেই। এই সময়ের মধ্যে চারটি দ্বিপাক্ষিক সিরিজ খেলেছে মাশরাফিরা। ম্যাচ খেলেছে ২০টি। দেশের বাইরে খেলা দু'টি সিরিজেই হয়েছে হোয়াইট ওয়াশ। এসময় সবমিলিয়ে জিতেছে মাত্র ৫টি ম্যাচ। অথচ এর আগে দুই বছরে ২৬টি ওয়ানডে খেলে ২০টিতেই জয় পেয়েছিল বাংলাদেশ। দেশের মাটিতে পাকিস্তান, ভারত, দক্ষিণ আফ্রিকাকে সিরিজ হারিয়েছে।
সময় ভালো হোক বা মন্দ হোক। দুই টেস্ট, তিন ওয়ানডে এবং সবশেষ টি-২০ মিলিয়ে ছয় ম্যাচে শুধু হারেই নি বাংলাদেশ, একপ্রকার নাকানিচুবানি খেয়েছে প্রায় প্রতিটি ম্যাচেই। ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার শক্তিমত্ত বিবেচনায় নিলেও বাংলাদেশের এমন পারফরম্যান্স সত্যিই হতাশার।
তবে আশার কথা, সাকিব আল হাসানের নেতৃত্বে প্রথম টি-২০তে লড়াকু মানসিকতার বাংলাদেশকে দেখা গেছে ব্লুমফন্টেইনে। পচেফস্ট্রুমে শেষ ম্যাচে জয়ের জন্য প্রেরণা হতে পারে প্রথম টি-টোয়েন্টির লড়াইটাই।
আশার কথা আরো আছে, 'নিজের ছায়া থেকে বের হয়েছেন সৌম্য সরকার। তামিমবিহীন ওপেনিংয়ে তার জ্বলে ওঠাও প্রত্যাশার পালে দিচ্ছে বাড়তি হাওয়া।
হারতে হারতে কর্পুরের মতো উবে যাচ্ছে আত্মবিশ্বাস। তাই জয় দিয়ে শেষ করতে পারলে কিছুটা হলেও স্বস্তি নিয়ে বিমানে উঠতে পারবে সাকিবরা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop