ksrm

খেলার সময়কেমন হলো চিটাগং ভাইকিংসের টিম

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
বিপিএল সামনে রেখে জোরেশোরে অনুশীলন শুরু করেছে চিটাগাং ভাইকিংস। বাংলাদেশ এ দলের খেলা ও জাতীয় দলের দক্ষিণ আফ্রিকা সফরের কারণে অনেক ক্রিকেটার না থাকায় কিছুটা দেরীতে শুরু হয় অনুশীলন। কিন্তু তারপরও বিপিএলে চ্যালেঞ্জ নিতে প্রস্তুত ফ্র্যাঞ্চাইজিটির ম্যানেজার ও খেলোয়াড়। এদিকে, কে হবেন ভাইকিংসের এ মৌসুমের অধিনায়ক, সে সিদ্ধান্তে এখনো পৌঁছায়নি কর্তৃপক্ষ।
এবারের বিপিএলে গেল আসরের আইকন ক্রিকেটার তামিম ইকবালের চিটাগাং ভাইকিংস ছাড়ার পর এমনিতেই শক্তিমত্তার দিক দিয়ে পিছিয়ে যায় ফ্র্যাঞ্চাইজিটি। যে গুরুদায়িত্বটা সৌম্য সরকারকে দেয়া হলেও অভিজ্ঞ তামিমের মত দায়িত্বটা কতটুকু পালন করতে পারবেন তা নিয়ে রয়েছে সংশয়।
ব্যাটসম্যান সৌম্য-বিজয়, পেসার তাসকিন-শুভাশিষ, কিংবা আল-আমিন জুনিয়রদের মত অলরাউন্ডাররা দলে থাকলেও, চিটাগাং ভাইকিংসে এবার নেই তেমন কোন অভিজ্ঞ দেশীয় ক্রিকেটার। যদিও লুক রঙ্কি, সিকান্দার রাজা, মিজবাহ-উল-হকদের মত বিদেশী ক্রিকেটাররা কিছুটা হলেও, ভারসাম্য এনে দেবেন দলকে।
তবে দৃষ্টি কাড়তে পারেন লুইস রিস। বিপিএলে অপরিচিত হলেও সম্প্রতি ন্যাটওয়েস্ট ব্লাস্টে ডার্বিশায়ারের হয়ে দারুণ করেছেন ২৭ বছর বয়সী ইংলিশ এ ব্যাটসম্যান। ১৪ ইনিংসে ১৩৭.৮৭ গড়ে করেছেন ৪৩৩ রান।
এদিকে, বাংলাদেশ এ দলের খেলা ও দক্ষিণ আফ্রিকায় জাতীয় দলের সফরের কারণে কিছুটা দেরীতে অনুশীলন শুরু করায় ব্যাকফুটে আছে চিটাগাং ভাইকিংস। তারপরও, তারুণ্য নির্ভর দেশীয় ক্রিকেটার আর বিদেশী ক্রিকেটারদের সমন্বয়ে এবারের বিপিএলে চ্যালেঞ্জ নিতে প্রস্তুত চট্টগ্রামের এই ফ্র্যাঞ্চাইজি। এমনটাই আশা দলের ম্যানেজার ও ক্রিকেটারদের।
চিটাগাং ভাইকিংসের ম্যানেজার হাসানুজ্জামান ঝরু বলেন, 'চেষ্টার ত্রুটি থাকে না। গত দুই বছর যেভাবে টিম ছিলো এবারো আমরা ভালোভাবে দল গোছানোর চেষ্টা করেছি। আশা করি, আমরা মাঠে ভালো করবো।'
চিটাগাং ভাইকিংসের অলরাউন্ডার আল-আমিন জুনিয়র বলেন, 'টি-২০ এমন একটা খেলা যেখানে দেখা যায়, এক দুই ওভারেও পরিস্থিতি পাল্টে যায়। নিজেদের দিক থেকে যদি আমরা শতভাগ খেলতে পারি তাহলে আমার মনে হয় না যে অন্যদের সাথে তেমন একটা পার্থক্য হবে।'
এবারের আসরে ভাইকিংসদের কোচ হিসেবে আছেন জাতীয় দলের সাবেক ব্যাটসম্যান নুরুল আবেদিন। বিপিএলে এবারই কোচ হিসেবে অভিষেক হচ্ছে তাঁর।
আসছে ৪ নভেম্বর থেকে শুরু হবে বিপিএলের পঞ্চম আসর। যেখানে ৭ নভেম্বর কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে চিটাগাং ভাইকিংসের এবারের বিপিএল যাত্রা। যদিও এখন পর্যন্ত ঘোষণা করা হয়নি কে হবেন দলটির অধিনায়ক।
দেশীয় কোন ক্রিকেটার নাকি বিদেশী কেউ তা নিয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছাতে পারেনি ফ্র্যাঞ্চাইজিটি। দলের ম্যানেজার অবশ্য আশ্বাস দিয়েছেন, টিম ম্যানেজমেন্ট ও উপদেষ্টার সিদ্ধান্তে দু'একদিনের মধ্যেই ঘোষণা করা হবে চিটাগাং ভাইকিংসের অধিনায়কের নাম।
চিটাগং ভাইকিংসের খেলোয়াড়:
দেশী: সৌম্য সরকার, তাসকিন আহমেদ, এনামুল হক বিজয়, শুভাশীষ রয় চৌধুরী, সানজামুল ইসলাম, আল-আমিন (জুনিয়র), আলাউদ্দিন বাবু, তানবির হায়দার,  ইফরান শুক্কুর এবং নাঈম হাসান।
বিদেশী: লুক রঙ্কি, লিয়াম ডসন, সিকান্দার রাজা, দিলশান মুনাওয়ারে, মিসবাহ-উল হক, নাজিবুল্লাহ জাদরান, জারমেইন ব্লাকউড, জীবন মেন্ডিস এবং ইয়াসির আরাফাত।

আরও পড়ুন

'মধুর' সমস্যায় ঢাকা ডাইনামাইটস

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop