ksrm

খেলার সময়'মধুর' সমস্যায় ঢাকা ডাইনামাইটস

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
বিপিএলের সবশেষ আসরটা এক কথায় স্বপ্নের মতো কেটেছে ঢাকা ডাইনামাইটসের। চ্যাম্পিয়নশিপ ধরে রাখতে এবারো যে দলটি কোমর বেঁধে নেমেছে সেটা বুঝাই গেছে হেভিওয়েট সব খেলোয়াড় দলে ভেড়ানো দেখে। ক্রিকেটের সীমিত ওভারে দাপট দেখানো কে নেই এই দলে?
দেশী পেসার মোহাম্মাদ শহীদ এবং আবু হায়দারের সঙ্গে মোহাম্মাদ আমীর এবং র‍্যানসফোর্ড বিটনরদের সম্মিলিত শক্তি ভয় ধরাবে যেকোনো প্রতিপক্ষের বুকেই।
আইকন হিসেবে তারা পেয়েছে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে। যা নিঃসন্দেহে বাড়তি সুবিধা দেবে। বাংলাদেশের টি-২০ অধিনায়কের সঙ্গে অলরাউন্ড নৈপুণ্য দেখাতে প্রস্তুত থাকবেন শহীদ আফ্রিদি এবং কেভিন কুপার। শুধুমাত্র বোলার হিসেবে দলে সুযোগ পাওয়ার যোগ্যতা রাখা সুনীল নারিনের ব্যাট তুলতে পারে টর্নেডো। যার রূপ দেখা গেছে সবশেষ আইপিএলে। কলকাতা নাইট রাইডার্সের হয়ে ওপেনিংও করতে দেখা গেছে এ ক্যারিবিয়ানকে।
এভিন লুইস, কুমার সাঙ্গাকারা, শেন ওয়াটসন এবং রোভমান পাওয়েল- টপ অর্ডারের চেহারাটা চকচকে। তাদের পাশাপাশি ব্যাটিং লাইনআপটা ধারালো করবেন মোসাদ্দেক হোসেন সৈকত, নাদিফ চৌধুরী, ক্যামেরন ডেলপোর্ট এবং জই ডিনলে।
তবে ডাইনামাইটসের সবচেয়ে বড় চালিকাশক্তি হয়ে উঠতে পারেন সাকিব আল হাসান। ম্যাচের নিয়ন্ত্রণ ধরে রাখতে ব্যাট এবং বল হাতে সমানভাবে লড়বেন সাকিব।
বিশাল শক্তিমত্তার স্কোয়াড একটা সমস্যাও তৈরি করেছে দলটির জন্য। কে থাকবেন একাদশে? তার চেয়ে বড় প্রশ্ন কাকে বাদ দেয়া হবে? নতুন সিদ্ধান্ত অনুযায়ী আগের চার জনের জায়গায় এবারের আসরে সর্বোচ্চ পাঁচ জন বিদেশী ক্রিকেটার খেলাতে পারবে প্রতিটি দল। তাই শহীদ আফ্রিদি, এভিন লুইস, সুনীল নারিন, কুমার সাঙ্গাকারা কিংবা শেন ওয়াটসনদের সবাইকে একসঙ্গে খেলাতে পারবে না তারা।
ডাইনামাইটসদের কোচের দায়িত্বটা থাকছে নির্ভরযোগ্য হাতেই। তার হাত ধরেই গতবছর শিরোপা জিতেছিলো ঢাকা। এতো তারকার ভিড়ে সমন্বিত একাদশ গড়ে দলকে মাঠে নামাতে হবে তারই।
ঢাকা ডাইনামাইটসের স্কোয়াড:
দেশী: সাকিব আল হাসান, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী মারুফ, মোহাম্মদ শহীদ, আবু হায়দার রনি, জহুরুল ইসলা (উইকেটকিপার), নাদিফ চৌধুরী, সাকলাইন সজীব, সৈয়দ খালেদ আহমেদ, মোহাম্মদ সাদমান ইসলাম এবং নুর আলম সাদ্দাম।
বিদেশী: কুমার সাঙ্গাকারা, শেন ওয়াটসন, শহীদ আফ্রিদি, মোহাম্মদ আমীর, শাহীন শাহ আফ্রিদি, রভম্যান পাওয়েল, রনসফোর্ড বিটন, এভিন লুইস, সুনীল নারিন, কেভিন কুপার, গ্রায়েম ক্রেমার, ক্যামেরন ডেলপোর্ট, জই ডিনলে এবং আকিল হোসেইন।
সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগামী ৪ নভেম্বর স্বাগতিক সিলেট সিক্সার্সের বিপক্ষে উদ্বোধনী ম্যাচ দিয়ে বিপিএল যাত্রা শুরু করবে রাজধানীর দলটি।

আরও পড়ুন

কেমন হলো চিটাগং ভাইকিংসের টিম

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop