বিনোদনের সময়‘পদ্মাবতী’কে রুখতে উঠেপড়ে লেগেছে বিজেপি!

বিনোদন সময় ডেস্ক

fb tw
somoy
সঞ্জয় লীলা বনসালীর নতুন সিনেমা ‘পদ্মাবতী’ নিয়ে বিতর্কের যেন শেষই হচ্ছে না। উগ্রপন্থী দল করণি সেনার আক্রমণ ও সিনেমার মুক্তি ঠেকানোর ঘোষণার পর এবার খোদ ভারতের ক্ষমতাসীন দল বিজেপি ঘোষণা দিল যে কোনো মূল্যে সিনেমাটির মুক্তি রোখার!
‘পদ্মাবতী’ সিনেমায় রাজপুত রানী পদ্মিনীর সঙ্গে তৎকালীন দিল্লির শাসক আলাউদ্দিন খিলজীর অনৈতিক সম্পর্ক দেখানো হয়েছে- এই অভিযোগে শুটিং শুরুর আগ থেকেই প্রতিবাদ জানিয়ে আসছিলো করণি সেনা দল। উগ্রপন্থী এই দলের সমর্থকেরা দুইবার ‘পদ্মাবতী’র সেটে হামলা চালিয়ে বহুমূল্য পোশাক ও অলঙ্কারে আগুন দেওয়াসহ শারীরিকভাবে হেনস্থা করেছিলো নির্মাতা বনসালীকেও।
এবার তাদের সঙ্গে সুর মিলিয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দল বিজেপিও। এই সিনেমায় ক্ষত্রিয়দের খাটো করে দেখানোসহ ইতিহাসের বিকৃতি ঘটেছে- এই অভিযোগ জানিয়ে ‘পদ্মাবতী’র মুক্তি সাময়িকভাবে স্থগিত করার আহ্বান জানিয়ে ভারতের নির্বাচন কমিশন, সেন্সর বোর্ড ও কেন্দ্রীয় সরকারকে চিঠি দেবে বলে জানিয়েছে তারা।
বিজেপির মুখপাত্র আইকে জাদেজা বুধবার এ বিষয়ে এক বিবৃতিতে বলেন, ‘আমরা ইসিআই, সিবিএফসি এবং কেন্দ্রে চিঠি পাঠাবো এই সিনেমার মুক্তি আপাতত স্থগিত চেয়ে, যতক্ষণ না পর্যন্ত সমস্যাটির সমাধান না হচ্ছে।’
অনেকে বিজেপির এই ঘোষণাকে পরবর্তী নির্বাচনে সমর্থকদের তুষ্ট করার কৌশল হিসেবে অভিহিত করছেন। এই অভিযোগ প্রত্যাখ্যান করে জাদেজা বলেন, ‘সিনেমায় পদ্মাবতী ও খিলজীকে এক করে দেখানোর একটি ভুল প্রচেষ্টা করা হয়েছে। আমরা সেটার প্রতিবাদ করছি মাত্র।’
সঞ্জয় লীলা বনসালীর এই সিনেমা মুক্তি পাওয়ার কথা রয়েছে আসছে ডিসেম্বরেই। সিনেমার কেন্দ্রীয় চরিত্রগুলোতে অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোণ, শাহিদ কাপুর ও রণবীর সিং।
সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop