বাণিজ্য সময়দু'দিনের ব্যবধানে পেঁয়াজের দাম কেজিতে ৫ টাকা বৃদ্ধি

বাণিজ্য সময় ডেস্ক

fb tw
আরেক দফা বেড়েছে পেঁয়াজের দাম। দু'দিনের ব্যবধানে পাইকারি পর্যায়ে কেজিতে ৫ টাকা পর্যন্ত বেড়ে বিক্রি হচ্ছে এই নিত্যপণ্য। তবে সপ্তাহ ব্যবধানে কিছুটা কমেছে চাল ও ডালের দাম। এদিকে, খোলা সয়াবিন আর ছোলার দাম কিছুটা বাড়তির দিকে।
পেঁয়াজ। এই নিত্যপণ্যের ঝাঁজ, একটু কমছে তো আবার অনেকখানি বাড়ছে। দর ওঠা-নামার মধ্যে থাকা পেঁয়াজের দাম আরেক দফা বেড়েছে চলতি সপ্তাহের শুরুতেই। সপ্তাহ ব্যবধানে পাইকারি পর্যায়ে প্রতিকেজি দেশি পেঁয়াজের দাম বেড়েছে ৩ থেকে ৫ টাকা বিক্রি হচ্ছে সর্বোচ্চ ৮০ টাকায়। আদা-রসুনের দামের কোন ওঠা-নামা না থাকলেও নতুন পেঁয়াজ বাজারে আসার আগে দাম কমার সম্ভাবনা দেখছেন না পাইকাররা।
কিছুটা স্বস্তির খবর আছে চালের বাজারে। সপ্তাহ ব্যবধানে ৩ টাকা পর্যন্ত কমেছে আমদানি করা চালের দাম। কমেছে দেশি মিনিকেট, পারিজা, ব্রি-২৮ আর গুটিস্বর্ণাসহ সব ধরনের চালের দাম।
এদিকে হঠাৎ করেই ছোলার দাম কেজি প্রতি ৪ টাকা বাড়লেও কমেছে সব ধরনের ডালের দাম। স্থিতিশীল রয়েছে চিনির দাম। তেমন কোন হেরফের নেই এলাচ-লবঙ্গ গোলমরিচ-সহ অন্যান্য মসলার দামে।
ভোজ্যতেলের বাজারে বোতলজাত সয়াবিনের দাম স্থিতিশীল থাকলেও খোলা সয়াবিনের দাম বেড়েছে কেজিতে ২টাকা।বিক্রি হচ্ছে ৮৭ টাকায়।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop