ksrm

খেলার সময়প্রেমের সম্পর্ক কেন গোপন করেননি কোহলি?

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
‘পৃথিবীতে যা কিছু মহান সৃষ্টি চির কল্যাণকর, অর্ধেক তার করিয়াছে নারী অর্ধেক তার নর’ জাতীয় কবি কাজী নজরুল ইসলামের এই চিন্তার দারুণ উদাহরণ হতে পারেন বলিউড তারকা আনুষ্কা শর্মা এবং ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি।
বিরাট এবং আনুষ্কার প্রেম এখন আর লুকোচুরির কোন বিষয় নায়। দু'জনের সম্পর্ক নিয়ে আনুষ্কাকে খুব একটা কথা বলতে শোনা না গেলেও বিষয়টি নিয়ে বিরাট বেশ খোলামেলা। বিভিন্ন সময় প্রেমিকার প্রশংসা ঝরেছে তার মুখ থেকে। সম্প্রতি নিজের ক্যারিয়ারের উন্নতির পেছনে আনুষ্কার যে বিরাট অবদান রয়েছে সেটা মনে করিয়ে দিয়েছেন ভারত অধিনায়ক।
একটি টক শোতে আনুষ্কার সঙ্গে সম্পর্কের খুঁটিনাটি নিয়ে কথা বলেন বিরাট। তিনি জানান, আনুষ্কা তাঁর জীবনকে আলোকিত করেছেন এবং কঠিন সময়ে সঙ্গ দিয়েছেন।
'আমার অবশ্যই নারী ভাগ্যকে (লেডি লাক) ধন্যবাদ দিতে হবে। আপনারা আমাকে দেখেছেন, আগে আমার কোন বিচারশক্তি ছিলো না। একটা সময় মেয়েটা আমার জীবনে আসলো, সে আমাকে অনেক কিছু শেখাল। আমি অনেক বিষয় জানলাম, গত চার বছরে তার কারণে আমি অনেক দায়িত্বশীল হয়েছি। সে আমাকে শিখিয়েছে, কিভাবে আরো বেশি সহিষ্ণু হওয়া যায় এবং এই সহিষ্ণুতাকে পরিপূর্ণভাবে কিভাবে কাজে লাগাতে হয়।'
আনুষ্কা সর্বদা সব পরিস্থিতিতে তাকে সমর্থন দিয়ে গেছেন বলে জানান কোহলি। বিশেষ করে ইংল্যান্ডের তার ফর্মহীনতার সময়।
'২০১৪ সালে ইংল্যান্ডে আনুষ্কা আমার সঙ্গে ছিলো। সে বুঝতে পারতো, আমি কেমন পরিস্থিতির ভেতর দিয়ে যাচ্ছি। ফলে সে আমাকে উৎসাহ দিয়ে গেছে।... এরপর অস্ট্রেলিয়াতে সে সঙ্গে থাকা অবস্থাতে আমি রান খরার মধ্য দিয়ে গেছি।'
কোহলির বাজে ফর্মের সময় আনুষ্কাকেও সমালোচিত হতে হয়েছে বলেন জানান কোহলি।
'এটা (অস্ট্রেলিয়ায় ফর্মহীনতা) আমাদের দু'জনের জন্যই বিশেষ ব্যাপার ছিলো। এর কারণে তাকেও সমালোচিত হতে হয়েছে। সমালোচনার পাশাপাশি মানুষ এমনটাও বলেছে, বিদেশ ট্যুরে গার্লফ্রেন্ড সঙ্গে নেয়া অনুমোদন দেয়ার কারণেই এমনটা হয়েছে।' বলছিলেন ২৮ বছর বয়সী ক্রিকেটার।
তবে প্রেমের সম্পর্ক নিয়ে কেন রাখঢাক রাখছেন না এমন প্রশ্নের জবাবে জাতীয় দলের সাবেক সতীর্থ জহির খানকে টেনে আনেন কোহলি। তিনি জানান, প্রেমের বিষয়টি চেপে না রাখার জন্য জহিরই তাকে পরামর্শ দিয়েছিলেন।
'সম্পর্কের বিষয়টি গোপন না করার পেছনে বড় কারণ জহির খান। সৌভাগ্যবশত এবিষয়ে প্রথমেই যাদের সঙ্গে আমি কথা বলেছি তাদের মধ্যে জহির ছিলেন একজন। তিনি বলেছিলেন, তুমি যাই করো সেটা গোপন করার চেষ্টা করো না কারণ, এতে তুমি নিজেই নিজেকে চাপে ফেলে দিবে। সবকিছুর ওপরে তুমি একটি সম্পর্কের মধ্যে আছো, ভুলতো কিছু করছো না।'
জহির খানের সঙ্গে চমৎকার সম্পর্কের জন্য নিজেকে সৌভাগ্যবান মনে করেন কোহলি। তাঁর দেয়া পরামর্শ আজও মেনে চলছেন বলে জানান তিনি।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop