ksrm

খেলার সময়জয়ে শুরু মাশরাফির রংপুরের

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
১৩ তম ওভারে মোহাম্মাদ মিথুনের দুর্দান্ত ক্যাচ নিয়ে রাজশাহীকে ম্যাচে ফেরান লুক রাইট। কেসরিক উইলিয়ামসের বলে পয়েন্ট দাঁড়ানো রাইট ডান দিকে ঝাঁপিয়ে পড়ে তালুবন্দী করার আগে মিথুন খেলেন ৪৬ রানের অসাধারণ ইনিংস। পাঁচ ওভার পর একই জায়গাতে সেই রাইটই মিস করেন রবি বোপারার ক্যাচ। যে বোপারার ব্যাট শেষ পর্যন্ত ৬ উইকেটের জয় এনে দেয় রংপুর রাইডার্সকে।
এই মাঠে ১৫৫ রানের টার্গেটটাকে মামুলি বলার উপাই নাই। শুরুতেই রংপুরের দুই উইকেট ফেলে দিয়ে ম্যাচের নিয়ন্ত্রণও নিয়ে নেয় রাজশাহী। অ্যাডাম লিনকে শূন্য রানে ফেরান মেহেদী মিরাজ আর দুই ওভার পর আরেক ওপেনার জনসন চার্লসকে (৯) ফেরান ফরহাদ রেজা। এরপর মোহাম্মাদ মিথুন একদিকে যেমন উইকেট ধরে রেখেছেন অন্যদিকে রান তুলেছে প্রয়োজনীয় গতিতে। রান তোলায় অলসতা থাকলে চাপে পড়া ইনিংসে একপাশ থেকে সাপোর্ট দিয়ে গেছেন শাহরিয়ার নফিস। ৩৫ রানে ফ্রাঙ্কলিন বোল্ড করে ফেরান নাফিসকে। তবে বোপারার হার না মানা ৩৯ রানে ভর করে ৭ বল বাকি থাকতেই লক্ষ্যে পৌঁছে যায় রংপুর। শেষ দিকে থিসারা পেরেরার ১২ বলে অপরাজিত ২০ রানের ইনিংস কাজটা আরো সহজ করে দেয়।
এর আগে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন রংপুরের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। শুরুতেই উইকেট তুলে নিয়ে চাপে ফেলে দেয় রাজশাহীকে। দ্বিতীয় ওভারে সোহাগ গাজীর বলে সুইপ করতে গিয়ে রুবেল হোসেনের হাতে ক্যাচ তুলে দেন মুমিনুল হক (৯)। এরপর লুক রাইটকে (১১) ফেরান নাজমুল ইসলাম।
চাপ সামলে হিসেবে ব্যাটিং করতে থাকেন রনি তালুকদার। অধিনায়ক মাশরাফির বলে বোল্ড হওয়ার আগে রনি খেলেন ৪৭ রানের দারুণ ইনিংস। চতুর্থ উইকেটে নামা মুশফিকুর রহিম এবং সামিত প্যাটেল দ্রুত ফিরে গেলে আবারো চাপে পড়ে রাজশাহী।
তবে ইনিংসের শেষ দিকে ১৮ বলে ২৯ রানের ঝোড় ইনিংস খেলে লড়াকু টার্গেটের দিকে নিয়ে যান অধিনায়ক ড্যারেন স্যামি। আর জেমস ফ্রাঙ্কলিনের ২৯ রানের সুবাদে ৮ উইকেটে ১৫৪ রান তোলে রাজশাহী। ৫ বলে ১৫ রান করে অপরাজিত থাকেন মেহেদী মিরাজ।
৪ ওভার বল করে ১৮ রান দিয়ে একটি উইকেট নিয়েছেন মাশরাফি। এছাড়া দুইটি করে উইকেট নিয়েছেন নাজমুল ইসলাম এবং লাসিথ মালিঙ্গা।
স্কোর: রাজশাহী ১৫৪/৮ (রনি তালুকদা ৪৭; নাজমুল ইসলাম ২০/৪) রংপুর ১৫৫/৪ (মিথুন ৪৬, বোপারা ৩৯*) রংপুর ৬ উইকেটে জয়ী। ম্যাচসেরা রবি বোপারা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop