ksrm

খেলার সময়পরস্পরকে ভয় পান কোহলি-শোয়েব!

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
একজন যদি হন বোলিংয়ের 'সাইক্লোন' তবে অন্যজন ব্যাটিংয়ের 'টর্নেডো'। ক্রিকেট এরেনায় মুখোমুখি দেখা হয়নি ঠিকই তবে নিজ নিজ রঙে ক্রিকেটকে রাঙিয়েছেন দু'জনই। ক্রিকেটকে এরিমধ্যে বিদায় জানিয়েছেন শোয়েব আখতার তবে বিটার কোহলি এখনো রাজত্ব করে যাচ্ছেন বাইশ গজে। বৈরি দুই দেশের দুই ক্রিকেটার এবার প্রশংসায় ভাসালেন একে অপরকে।
রাজনৈতিক দ্বন্দ্বের জেরে মুখ দেখাদেখি নেই ভারত-পাকিস্তানের ক্রিকেট দলেরও। এশিয়ার এ দুই ক্রিকেট পরাশক্তিকে সবশেষ মুখোমুখি লড়াইয়ে দেখা গেছে চ্যাম্পিয়ন্স ট্রফিতে। সেখানে দু'দলের ক্রিকেটারদের মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক নজর এড়ায়নি কারো।
এই তো সেদিন, ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি তাঁর মোকাবেলা করা সবচেয়ে কঠিন বোলারের নাম বলতে গিয়ে উল্লেখ করেছেন পাকিস্তানি পেসার মোহাম্মাদ আমীরের কথা। ক'দিন বাদেই কোহলিকেও প্রশংসায় ভাসিয়েছেন আমীর।
এবার কোহলির কণ্ঠে পাকিস্তানের সাবেক ফাস্ট বোলার শোয়েব আখতারের প্রশংসা। একটি টিভি শো'তে শোয়েবকে ভয়ংকর বোলার হিসেবে উল্লেখ করেছেন কোহলি।
'আমি শোয়েবকে কখনো মোকাবেলা করিনি কিন্তু ডাম্বুলায় পাকিস্তানের বিপক্ষে ম্যাচের সময় তাকে দেখেছি। আমি আউট হয়ে গিয়েছিলাম তাই তাকে মোকাবেলা করতে পারিনি। সে দেখতে সাংঘাতিক লাগছিলো। তাঁকে দেখে অনুভব করতে পারছিলাম তাঁর বল যখন কোন ব্যটসম্যানের গায়ে লাগে তখন কি ঘটতে পারে।' শোয়েব যখন বল করে তখন ননস্ট্রাইকে থাকাই ভালো বলেও রসিকতা করেন কোহলি।
শুধু তাই নয়, কোহলির মতে শোয়েবের পর সবচেয়ে মারাত্মক বোলার নাকি পাকিস্তানেরই মোহাম্মাদ ইরফান।
'ইরফান অনেক দীর্ঘ বোলার। বিশ্বকাপের আগে আমাদের ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার এক ফুট টুলের ওপর দাঁড়িয়ে আমাদের বল করতো যাতে আমরা ইরফানকে মোকাবেলা করতে পারি।'
ইরফানকে মোকাবেলার বর্ণনা দিতে গিয়ে মজা করেই কোহলি বলেন, 'সে (ইরফান) স্বাভাবিকভাবেই খুব আজব বল করতো। আমার মনে আছে, বাঙ্গালুরুতে টি-২০ ম্যাচ ছিলো। আমি তাকে পুল করার চেষ্টা করছিলাম। কিন্তু বল উপর দিয়ে চলে যায়। নন স্ট্রাইক থেকে তখন বলছে, ও অনেক লম্বা, বাউন্স হচ্ছে। কাট মার। আমি কাট মারলাম। তারপরেও বল ব্যাটে লাগে না, উপর দিয়ে চলে যায়। তখন সে বলছে তাহলে থাক আর কিছু করতে হবে না।'
কোহলির মুখে এমন কথা শোনার পর জবাব দিয়েছেন রাওলপিন্ডি এক্সপ্রেস। এক টুইটে তিনি কোহলিকে গ্রেট ব্যাটসম্যান হিসেবে উল্লেখ করেছেন।
'আমার জন্য এটাই ভালো হয়েছে যে, যখন কোহলি ব্যাট করছে তখন আমি বল করিনি। সে একজন গ্রেট ব্যাটসম্যান। তার বিপরীতে বল করতে পারলে দারুণ প্রতিদ্বন্দ্বিতা হতো।'

আরও পড়ুন

'নবীনদের জন্য দেয়াল হবেন না ধোনি'

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop