ksrm

খেলার সময়আমার দিকে কেউ আঙুল তোলে না, ধোনির দিকে কেন?

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ হওয়া তিন ম্যাচ সিরিজের দ্বিতীয়  টি-২০তে হারের পর মহেন্দ্র সিং ধোনিকে দল থেকে বাদ দেয়ার বিষয়টি সামনে নিয়ে আসেন দুই সাবেক ক্রিকেটার ভিভিএস লক্ষণ এবং অজিত আগারকার। ম্যাচ পরবর্তী একটি টিভি শো'তে তাঁরা নবীনদের সুযোগ দেয়ার জন্য ধোনিকে পরামর্শ দেন।
এরপর ধোনির পাশে দাঁড়ান সুনীল গাভাস্কার, বিরেন্দ্র শেবাগের মতো সাবেকরা। শেবাগ বলেছিলেন, ধোনি কখনো নবীনদের জন্য বাঁধা হয়ে দাঁড়াবেন না। সময় হলেই তিনি সে সরে দাঁড়াবে।
এবার সাবেক অধিনায়কের পিঠ থেকে বোঝা কমালেন বর্তমান অধিনায়ক বিরাট কোহলি। ধোনির সমালোচকদের একহাত নিয়েছেন কোহলি। ভারতীয় দলের ধোনির প্রয়োজনটাও চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছেন তিনি।
'প্রথমত, আমি বুঝতে পারি না মানুষ কেন শুধু তাঁর দিকেই আঙুল তোলে।' মঙ্গলবার সিরিজ নির্ধারণী ম্যাচে জয়ের পর এ কথা বলেন কোহলি। 'আমি তিন বার ব্যর্থ হলেও আমার দিকে কেউ আঙুল তোলে না কারণ, আমার বয়স ৩৫ পার হয়নি। সে পুরোপুরি ফিট, সে সবগুলো ফিটনেস টেস্টে পাস করছে।
তাঁর মতে, একজন লোয়ার অর্ডার ব্যাটসম্যান, উইকেট কিপার এবং একজন ট্যাকটিক্যাল লিডার হিসেবে মাঠে ধোনি একজন কমপ্লিট প্যাকেজ।
'সম্ভাব্য সব পথেই সে দলে অবদান রেখে চলেছে, মাঠে কৌশলগতভাবে (ট্যাকটিক্যালি) এবং ব্যাট হতে সে অবদান রাখছে। আপনি যদি শ্রীলঙ্কা এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের কথা চিন্তা করেন তবে দেখবেন, সে অনেক ভালো করেছে।'
ওই ম্যাচের কথা স্মরণ করিয়ে কোহলি বলেন, 'আপনারা কেন শুধু তাঁর কথা বলছেন? হার্দিকও (হার্দিক পান্ডিয়া) সেদিন আউট হয়ে গিয়েছিলো। আমরা শুধু একজনকে দায় দিয়ে যাচ্ছি যেটা একেবারেই ঠিক নয়। বুঝতে হবে, সে কোন পজিশনে ব্যাট করতে নামে।'
'...আমি মনে করি, ধোনি সবকিছু ঠিকঠাক করছে। সে খেলায় তাঁর ভূমিকাটা বোঝে, তবে সবসময় সেটা সে করতে পারবে না। দিল্লিতে যখন সে একটা ছক্কা হাঁকাল ম্যাচ পরবর্তী শো'তে সেটা পাঁচ বার দেখানো হলো। সবাই খুব খুশি হয়েছিলো। হঠাৎ করে সে একটা ম্যাচে রান করতে পারলো না আর আমরা সবাই তার পিছে লেগে গেলাম। আমি মনে করি, মানুষের আরো বেশি ধৈর্যশীল হওয়া উচিৎ। সে এমন একজন লোক যে কিনা বহু ক্রিকেটারকে বোঝে। সে খুবই স্মার্ট। তাঁর বডি এবং খেলা কোন পর্যায়ে আছে সেটা সে জানে। অতএব তাঁর (অবসরের) বিষয়ে সিদ্ধান্ত নেয়ার অধিকার অন্য কারো আছে বলে আমি মনে করি না।'
#ক্রিকবাজ
/এসএম

আরও পড়ুন

ধোনিকে টি-২০ থেকে বাদ দেয়ার পরামর্শ লক্ষ্মণের'নবীনদের জন্য দেয়াল হবেন না ধোনি'

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop