ksrm

খেলার সময়বিদেশি পাঁচ ক্রিকেটার মানতে পারছেন না মোসাদ্দেক

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
বাংলাদেশ প্রিমিয়ার লিগ-বিপিএলে পাঁচ বিদেশী খেলাতে ক্ষতি হচ্ছে দেশের ক্রিকেটারদের। পছন্দের পজিশনে খেলতে পারছেন না দেশীয়রা। এমনটা মনে করেন, ঢাকা ডায়নামাইটস অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত। দেশি ক্রিকেটারদের সুযোগ দিতে আগামী আসর থেকে বিদেশি কোটা কমিয়ে আনার দাবি তার।
বিপিএলে এবার বিদেশিদের ভিড়। প্রথম আসরের পর পঞ্চম আসরেও খেলানো হচ্ছে পাঁচজন বিদেশি ক্রিকেটার। শুরু থেকে এমন সিদ্ধান্তের সমালোচনা করেছেন ক্রিকেট বিশ্লেষকরা। চাপা ক্ষোভ আছে খেলোয়াড়দের মধ্যেও। সবার হয়ে সে ক্ষোভই যেন ঝাড়লেন মোসাদ্দেক। রাখঢাক না রেখে পরিষ্কার করে তিনি বললেন।
'পাঁচ জন করে বিদেশি খেলানোতে আমাদের দেশি অনেক খেলোয়াড়েরই ক্ষতি হচ্ছে। আমাদের পারফর্ম করাটা অনেক কঠিন হয়ে যাচ্ছে। পাঁচ জন বিদেশি না হলে আমাদের অনূর্ধ্ব-১৯ থেকেও কেউ আসতে পারতো অর্থাৎ স্থানীয় একজন ক্রিকেটার বাড়তে পারতো। আমাদের খেলোয়াড় বাড়ার সুযোগ বেশি থাকতো। এই বছর আমরা কিভাবে চিন্তা করছি বলতে পারবো না। তবে মনে হয় না পরবর্তী সময় থেকে এমনটা থাকবে। এভাবে থাকলে আমাদের জন্য ভালো হবে বলে মন হয় না।'
বিদেশিদের কারণে হেরফের হচ্ছে পজিশনে। পছন্দের জায়গা হারাচ্ছেন লোকাল ক্রিকেটাররা। ওপেনারদের নামতে হচ্ছে টপ অর্ডারে। টপ অর্ডারের পরিবর্তে কেউ কেউ ব্যাট করছেন মিডল অর্ডারে। কিন্তু ঠিকই থাকছে বিদেশিদের জায়গা।
'পাঁচজন বিদেশি ক্রিকেটার থাকলে কমপক্ষে তিন থেকে চারজন টপ অর্ডারে থাকে তাই আমরা যে পজিশনে ব্যাটিং করি সেখান থেকে স্বাভাবিকভাবে ছয় সাত নম্বরে চলে যায়। অথচ সেটা আমরা সাধারণত ঘরোয়া লিগে করি না। আন্তর্জাতিক পর্যায়ে যদি আমরা ভালো করতে চাই তাহলে আমাদের ওপরের দিকে ব্যাট করতে হবে।' বলছিলেন এ অলরাউন্ডার।
বিপিএল খেলছেন মিসবাহ-উল হকের মত বয়সী ক্রিকেটার। আছেন সাঙ্গাকারা, আফ্রিদিরা। সৈকত মনে করেন, বিদেশি এ খেলোয়াড়দের প্রমাণের কোনো দরকার নেই। দেশীয়দের সুযোগ দিলেই বরং লাভ দেশের ক্রিকেটের।
সিলেট পর্ব শেষে মিরপুরে অনুশীলন শুরু করে দিয়েছে ঢাকা। প্রথম ম্যাচে হারলেও পরের ম্যাচে জয়ের আত্মবিশ্বাসকেই ঢাকাতে পুঁজি করতে চায় ডাইনামাইটস।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop