ksrm

খেলার সময়বাংলাদেশ দলকে দেয়ার আর কিছুই নেই হাথুরুর: ফারুক

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
দক্ষিণ আফ্রিকা সিরিজ চলার সময় পদত্যাগ করে অপেশাদার আচরণ করেছেন জাতীয় দলের কোচ চান্ডিকা হাথুরুসিংহে। বাংলাদেশ দলকে দেয়ার আর কিছুই নেই হাথুরুর। এমন মন্তব্য করেছেন সাবেক অধিনায়ক ও প্রধান নির্বাচক ফারুক আহমেদ। কোচের পদত্যাগে অবাক হয়েছেন জাতীয় দলের ক্রিকেটাররা। তবে নতুন কোচের সঙ্গে কাজ করতে মানসিকভাবে প্রস্তুত তারা। এদিকে টাইগারদের কোচের দায়িত্ব নিতে নিজের আগ্রহের কথা জানিয়েছেন সাবেক অধিনায়ক ও বোর্ড পরিচালক খালেদ মাহমুদ সুজন।
আলোচিত সমালোচিত চান্ডিকা হাথুরুসিংহে। লঙ্কান কোচের বাংলাদেশ অধ্যায় শেষ হতে আনুষ্ঠানিকতাই শুধু বাকী। কানকথা শোনা গেছে বহুদিন ধরে। এতদিন এসব গুঞ্জন বলে উড়িয়ে দিয়েছিলো সবাই। বিসিবি সভাপতির বক্তব্যের পর আর সন্দেহ রইলো না।
হাথুরুর সিদ্ধান্তে সবচেয়ে বেশি অবাক তার ছাত্ররা। তবে কারো জন্য থেমে থাকবে না টাইগার অগ্রযাত্রা। সিনিয়র ক্রিকেটারদের উপরই এখন ভরসায় টিম টাইগার্স। নতুন কোচ আসলে তাকেও সহযোগিতা করতে চান ক্রিকেটাররা।
ক্রিকেটার শাহরিয়ার নাফিস বলেন, 'এমন না যে তিনি বাংলাদেশে না থাকলে টিমের প্রধান কোচ কেউ হবে না। অবশ্যই কেউ জায়গা নিয়ে যাবে।'
ক্রিকেটার নুরুল হাসান সোহান, 'আমাদের সব ক্রিকেটার আসলে প্রফেশনাল। যেই দায়িত্বে আসুক না কেনো সবাই তাকে সহযোগিতা করবে।'
ক্রিকেটার মেহেদি হাসান মিরাজ বলেন, 'হঠাৎ করে সিদ্ধান্তটা বিশ্বাসই হচ্ছে না। টিমের সাথে অনেকদিন ছিলো, ভালোই ছিলো।'
এরই মধ্যে শুরু হয়েছে কাটা ছেড়া। সফলতার মানদন্ডে কারো প্রশ্ন নেই। কিন্তু দলে হাথুরুর কর্তৃত্ব আর আধিপত্য নিয়ে আছে বিস্তর অভিযোগ। হঠাৎ তার পদত্যাগে পেশাদারিত্ব নিয়ে প্রশ্ন তুলেছেন সাবেক অধিনায়ক ফারুক আহমেদ। তিনি মনে করেন, দল যখন ভালো করছে তখন ইস্তফা দেয়া উচিত হয়নি হাথুরুর।
বাংলাদেশ ক্রিকেটের সাবেক অধিনায়ক ফারুক আহমেদ বলেন, 'এটা কোনো পেশাদারিত্ব আচরণের পর্যায়ে পড়েনা। কারণ একটা দেশের জন্য বা দেশের মানুষের জন্য কিছু করেন তো সেখান থেকে মনে হয় পেরত পাওয়ারও একটা ব্যাপার থাকে। যেটা হাথুরু তার দিক থেকে করেনি। এটা আমার কাছে খুব একটা ভালো লাগেনি।
আন্তর্জাতিক পর্যায়ে ভালো করছে এমন কাউকে কোচ হিসেবে নিয়োগ দেয়ার পরামর্শ দিয়েছেন ফারুক আহমেদ। এদিকে বিসিবি চাইলে জাতীয় দলের দায়িত্ব নিতে চান খালেদ মাহমুদ সুজন। নিজের অভিজ্ঞতা তুলে ধরে আগ্রহের কথা অকপটেই গণমাধ্যমে তুলে ধরেন সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন।
তিনি বলেন, এর আগে জাতীয় দলে ছিলাম। বাংলাদেশ টিমের কোচিং তো দেখছি খুব কাছ থেকে। দায়িত্ব পাবো কিনা জানি না। যদি পাই ভালোভাবে দায়িত্ব পালনের চেষ্টা করবো।'
দক্ষিণ আফ্রিকা সিরিজে পদত্যাগ পত্র জমা দিয়েছিলেন হাথুরুসিংহে। এটা স্বীকার করলেও আনুষ্ঠানিক কোনো সিদ্ধান্তে আসতে পারেনি বিসিবি। কোচের সঙ্গে আলোচনা করে তা ঠিক করবে বোর্ড। শোনা যাচ্ছে শ্রীলঙ্কা জাতীয় দলের কোচ হচ্ছেন হাথুরু।
পিএস/

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop