ksrm

খেলার সময়সুইডেনের কাছে হেরে শঙ্কায় ইতালির বিশ্বকাপ

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
সুইডেনের কাছে হেরে ১৯৫৮ সালের পর আবারো বিশ্বকাপ খেলা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন ইতালির। বিশ্বকাপ বাছাই পর্বের প্লে অফের প্রথম লেগের ম্যাচে সুইডেনের কাছে বুফনের দল হেরেছে ১-০ গোলে।
রাশিয়ার টিকিট কাটার গুরুত্বপূর্ণ ম্যাচে সুইডেনের মাঠে আতিথ্য নেয় ইতালি। শক্তির বিচারে এগিয়ে থাকা চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরাই শুরু থেকে আধিপত্য দেখাতে থাকে। ম্যাচের ছয় মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়ে ছিলো সফররতরা। অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয় ব্যালেত্তির হেড। পরের মিনিটেই পাল্টা আক্রমণে যায় স্বাগতিকরা।
দ্বিতীয়ার্ধে অবশ্য খানিকটা বেশিই গোছালো ছিলো বুফনের দল। প্রথম দশ মিনিটে সুযোগ এসেছিলো ইতালির। কিন্তু সাফল্য মেলেনি তাদের।
উল্টো ৬১ মিনিটে ম্যাচে এগিয়ে যায় সুইডেন। ডি বক্সের মধ্যে সতীর্থের শট হেড থেকে জোরালো শটে গোল করেন জ্যাকব জোহানসন। ১-০ গোলে লিড নেয় সুইডেন।
ম্যাচের ৭০ মিনিটে সমতায় ফেরার সুযোগ পায় ইতালি। কিন্তু দারমেইনের জোরালো শট ফিরে আসে গোল পোস্টের বাঁধায়। ফলে সমতায় ফেরা হয়নি অতিথিদের। আর কোনো গোল না করতে পারলে ঐ ১-০ গোলের হার নিয়ে মাঠ ছাড়ে ইতালি।
রাশিয়া বিশ্বকাপ খেলে ফুটবলকে বিদায় জানানোর ঘোষণা দিয়ে ছিলেন ইতালির কিংবদন্তি গোলকিপার জিয়ান লুইজি বুফন। কিন্তু তার ইতালি যে এখন শঙ্কায় পড়েছে ২০১৮ বিশ্বকাপে কোয়ালিফাই করা নিয়ে। তাহলে কি সাদামাটা ভাবেই ফুটবলকে বিদায় জানাতে হবে বুফনকে? এই প্রশ্নটা তোলা থাকলো সময়ের হাতে।
এদিকে, আন্তর্জাতিক প্রীতি ম্যাচে প্রত্যাশিত জয় পেয়েছেন ফ্রান্স। এরমধ্য দিয়ে বিশ্বকাপের জন্য প্রস্তুতিটা ভালো ভাবেই সেরে নিয়েছে ১৯৯৮ চ্যাম্পিয়নরা।
ঘরের মাঠে একেবারে শুরুর দিকে ওয়েলস শিবিরে হামলা করে স্বাগতিকরা। ম্যাচের ৮ মিনিটে অ্যাতলেটিকো মাদ্রিদ তারকা অ্যাঁতোয়া গ্রিজম্যান গোল করে এগিয়ে নেন ফ্রান্সকে। এরপর ম্যাচের ৭১ মিনিটে লিড দ্বিগুণ করেন আর্সেনাল স্ট্রাইকার জিরুদ।
২০১৮ বিশ্বকাপের প্রস্তুতি সারতে আরেক ম্যাচে মুখোমুখি হয় জার্মানি ও ইংল্যান্ড। দারুণ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে গোলের দেখা পায়নি কোন দল।এই ম্যাচসহ মোট ১৪ ম্যাচে স্কোর করতে ব্যর্থ হয়েছে বিশ্ব চ্যাম্পিয়নরা। তবে জার্মানির বিপক্ষে জয় পেতে চেষ্টার কমতি রাখেন নি গ্যারেথ সাউথগেট। পাঁচ ফুটবলারকে অভিষেক করিয়েও কোনো ফল পায়নি থ্রি লায়নরা। যদিও ভালোই সুযোগ পেয়েছিলো দু'দলই।

আরও পড়ুন

জাপানের বিপক্ষে ব্রাজিলের দারুণ জয়রাশিয়ার পথে এগিয়ে গেলো ক্রোয়েশিয়া, সুইজারল্যান্ডস্বদেশী স্ট্রাইকারের কাছে ক্ষমা চাইলেন মেসিকাঁদতে কাঁদতে সংবাদ সম্মেলন ত্যাগ করলেন নেইমার

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop