ksrm

খেলার সময়ব্লাটারের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ নারী ফুটবলারের

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফার সাবেক সভাপতি সেপ ব্লাটেরের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ আনলেন যুক্তরাষ্ট্রের জাতীয় নারী ফুটবল দলের গোলকিপার হোপ সোলো। পর্তুগিজ সংবাদপত্র এক্সপ্রেসোকে দেয়া সাক্ষাৎকারে সোলো অভিযোগ করেন, ২০১৩ সালের ফিফা ব্যালন ডি'অরের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ব্লাটারের দ্বারা যৌন হেনস্তার শিকার হন তিনি।
গত শনিবার প্রকাশিত পত্রিকাটির ওই প্রতিবেদনে ৩৬ বছর বয়সী এ ফুটবলার জানান, ২০১২ সালের ফিফা বর্ষসেরা নারী ফুটবলারের পুরস্কার তুলে দেয়ার জন্য ব্লাটার এবং সোলো একসঙ্গে স্টেজে আসেন। তবে মঞ্চে প্রবেশের ঠিক আগ মুহূর্তে ব্লাটার তাঁর পশ্চাৎদেশ চেপে ধরেন।
তিনি বলেন, 'সেপ ব্লাটার আমার পশ্চাৎদেশ হাত দিয়ে চেপে ধরেন। আমি তখন ব্যালন ডি'অরের জন্য উপস্থিত ছিলাম।... স্টেজে প্রবেশের ঠিক আগ মুহূর্তে এটা ঘটে। (যৌন হেনস্তা) খুবই স্বাভাবিক বানিয়ে ফেলা হয়েছে।'
তবে এ অভিযোগকে উড়িয়ে দিয়েছেন শেপ ব্লাটার। এটাকে হাস্যকর বলে মন্তব্য করেছেন তাঁর মুখপত্র।
এদিকে নিজের মন্তব্যের বিষয়ে সোলো গার্ডিয়ানকে বলেন, 'আমি বিস্মিত হয়ে যাই। আমাকে দ্রুতই স্টেজে যেতে হবে আমার সতীর্থকে তার ক্যারিয়ারের সবচেয়ে সম্মানজনক পুরস্কার দেয়ার জন্য এবং তার সঙ্গে মুহূর্তটা উপভোগ করতে হবে। অতএব আমি পুরোপুরিভাবে অ্যাবের (সেবছর ব্যালন ডি'র জিতেছিলেন যুক্তরাষ্ট্রের অ্যাবে ওয়ামবেচ) দিকে মনোযোগ দিলাম।'
৮১ বছর বয়সী ব্লাটার ১৯৯৮ সালে প্রথম ফিফার প্রেসিডেন্ট নির্বাচিত হন। এরপর ২০১৫ সালে দুর্নীতির দায়ে পদত্যাগ করেন তিনি। এর আগেও কয়েকবার তাঁর বিরুদ্ধে যৌন কেলেঙ্কারির অভিযোগ উঠেছে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop