শিক্ষা সময়হুঁশিয়ারি-নজরদারি কিছুতেই বন্ধ হচ্ছে না প্রশ্নপত্র ফাঁস

শিক্ষা সময় ডেস্ক

fb tw
somoy
হুঁশিয়ারি, প্রশাসনের নজরদারি কিছুই রোধ করতে পারছে না প্রশ্নপত্রের ফাঁস। জেএসসি ও জেডিসি পরীক্ষার সব প্রশ্নপত্রই পরীক্ষার আগের রাতে পাওয়া যাচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। নিজেদের বিকাশ নম্বরে নিশ্চয়তাসহ প্রশ্নপত্র ফাঁস করার কথা বলে অর্থ হাতিয়ে নিচ্ছে একাধিক চক্র। প্রতিনিয়ত এ প্রশ্ন ফাঁসের ঘটনায় ক্ষুব্ধ অভিভাবকেরা। আর পরীক্ষার্থীদের অভিযোগ ফাঁস হওয়া প্রশ্নের সাথে হুবহু মিলে গেছে আজকের গণিত পরীক্ষার প্রশ্ন।
চলছে জুনিয়র স্কুল সার্টিফিকেট জেএসসি ও জেডিসি পরীক্ষা। অভিযোগ ছিল পরীক্ষার আগের রাতেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ফাঁস হচ্ছে প্রশ্নপত্র। এমন তথ্যের ভিত্তিতে শনিবার থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমের একাধিক গ্রুপে চলতে থাকে নজরদারি।
রাত দশটার পর থেকেই গ্রুপে একটার পর একটা নিশ্চিত গ্যারান্টিসহ প্রশ্নপত্র সরবরাহের পোস্ট দেয়া হয়। পোস্টে উল্লেখ করা ছিল মোবাইল নম্বর। রোববার সকালে রাজধানীর বেশিরভাগ কেন্দ্রে সাড়ে নয়টার পরও মোবাইলের মাধ্যমে প্রশ্নপত্র সমাধান করতে ব্যস্ত থাকতে দেখা যায় পরীক্ষার্থীদের। জিজ্ঞেস করতেই এড়িয়ে যায় তারা।
অভিভাবকেরা জানান, প্রতিটি দিনই পরীক্ষার কেন্দ্রে প্রবেশের আগমুহূর্তে মোবাইলে প্রশ্নপত্র সমাধানে ব্যস্ত থাকে পরীক্ষার্থীরা। পরীক্ষা শেষে দেখা যায় ফাঁস হওয়া প্রশ্নপত্রের সঙ্গে হুবহু মিলে গেছে গণিত পরীক্ষার প্রশ্ন।
পরীক্ষার্থীরা জানান, সকাল সাড়ে ৮টা থেকে এমসিকিউ প্রশ্ন ফাঁস হওয়া শুরু হয়, এমনকি পরীক্ষাকেন্দ্রে একাধিক উত্তরপত্র পড়ে ছিল বলেও অভিযোগ তাদের। তবে এ ব্যাপারে একাধিকবার চেষ্টা করার পরও যোগাযোগ করা যায়নি পরীক্ষা নিয়ন্ত্রণ কমিটির সঙ্গে।
ফাএ/

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop