বাণিজ্য সময়রপ্তানিতে অবদানের জন্য ১৬৪ জন রপ্তানিকারককে সিআইপি কার্ড প্রদান

বাণিজ্য সময় ডেস্ক

fb tw
২০১৪ সালে বাণিজ্য ও রপ্তানিতে বিশেষ অবদানের জন্য ১৬৪ জন রপ্তানিকারক ও ব্যবসায়ীকে সিআইপি কার্ড দিয়েছে সরকার। রোববার রাজধানীর একটি হোটেলে বাণিজ্য মন্ত্রণালয় ও রপ্তানি উন্নয়ন ব্যুরোর যৌথ উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে মনোনীত ব্যক্তিদের হাতে সিআইপি কার্ড তুলে দেন বাণিজ্যমন্ত্রী। অনুষ্ঠানে ব্যবসায়ীরা রপ্তানিখাতকে এগিয়ে নিতে চট্টগ্রাম বন্দরের সক্ষমতা বৃদ্ধির পাশাপাশি গ্যাস বিদ্যুতের নিরবচ্ছিন্ন সরবরাহ নিশ্চিতের দাবি জানান। এক্ষেত্রে পর্যাপ্ত সহায়তা দিতে ব্যর্থতার বিষয়টি স্বীকার করে উৎপাদনশীলতা বাড়াতে নানা উদ্যোগ নেয়ার কথা জানান বাণিজ্যমন্ত্রী।
বিদেশে পণ্য রপ্তানির মাধ্যমে দেশের অর্থনীতিতে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ প্রতিবছর রপ্তানি ও ট্রেডে সিআইপি কার্ড দেয়া হয়। এরই ধারাবাহিকতায় ২০১৪ সালে রপ্তানিতে ১৩১ জন ও ব্যবসায় ৩৩ জনসহ মোট ১৬৪জন সিআইপি কার্ড পেয়েছেন। এই কার্ডধারীরা জাতীয় বিভিন্ন অনুষ্ঠানে আমন্ত্রণপত্রসহ সরকারী বিভিন্ন সেবা প্রাপ্তিতে অগ্রাধিকার পান। রাষ্ট্রীয় এ স্বীকৃতিতে ভালো লাগার কথা জানিয়ে রপ্তানি খাতকে এগিয়ে নিতে বিভিন্ন পরামর্শ দেন তারা।
এ সময় বাণিজ্য মন্ত্রী বলেন, 'সক্ষমতার সীমাবদ্ধতার কারণে রপ্তানিখাত কিছুটা বাধাগ্রস্ত হলেও ট্যারিফ কমানো, নগদ প্রণোদনা প্রদানসহ সমস্যা সমাধানে সরকার নানা পদক্ষেপ নিচ্ছে।'
রাজনৈতিক বিবেচনায় কাউকে সিআইপি কার্ড দেয়া হয়না উল্লেখ করে এফবিসিসিআইয়ের ১৩ জন পরিচালকের কার্ড না পাওয়ার বিষয়টি খতিয়ে দেখে তাদেরকেও সিআইপি করার আশ্বাস দেন বাণিজ্যমন্ত্রী।
ফাএ/

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop