ksrm

খেলার সময়অবসর থেকে ফিরতে লজ্জা পাচ্ছিলেন মেসি!

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
গেল বছর কোপা আমেরিকার শততম আসরের ফাইনালে হারের পর সবাইকে অবাক করে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলে দেন আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসি। তবে দেশের সবচেয়ে বড় তারকাকে ফেরাতে মরিয়া হয়ে ওঠে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন। জাতীয় দলের কোচ থেকে শুরু করে দেশের প্রেসিডেন্ট পর্যন্ত তাঁকে অনুরোধ করেন, সিদ্ধান্ত বদলানোর। দেশের সমর্থকরা রাস্তায় পর্যন্ত নামেন। অবশেষে সব জল্পনার অবসান ঘটিয়ে ফের আকাশী-সাদা জার্সি গায়ে জড়ান মেসি। তবে ঝোঁকের মাথায় অবসরের ঘোষণাটা দিয়ে ফেললেও পরে ফিরে আসার কথা বলতে লজ্জা পাচ্ছিলেন মেসি। সম্প্রতি একটি সাক্ষাৎকারে এমনটাই মন্তব্য করেছেন তিনি।
'(অবসরের) সিদ্ধান্তটা টুর্নামেন্টের উত্তাপের মধ্যেই নিয়ে ফেলেছিলাম। তবে আমি প্রত্যাবর্তন করতে চাই, এটা বলতে বিব্রত বোধ করছিলাম।' 'ডিরেক্ট টিভি স্পোর্টস'র সাক্ষাৎকারে স্বীকার করেন মেসি।
'বাউজা (তখনকার কোচ এদাগার্দো বাউজা) এবং সতীর্থরা সবকিছু সহজ করে দিয়েছিলো।'
বিশ্বকাপ বাছাই পর্বের শেষ ম্যাচে পেরুর বিপক্ষে হ্যাট্রিক করে দলকে খাদের কিনারা থেকে উদ্ধার করেছেন মেসি। প্রত্যাবর্তনের পর জাতীয় দলের বিষয়গুলোকে ভিন্ন দৃষ্টিতে দেখেন আর্জেন্টাইন অধিনায়ক এবং দলে তার অবদান নিয়ে সমালোচনাতেও এখন আর অতটা বিরক্ত হন না বলে মন্তব্য করেন তিনি।
'৩০ বছর বয়সে এসে আমি এটাকে (জাতীয় দলে খেলা) ভিন্নভাবে উপভোগ করি এবং আগের চেয়ে আরো বেশি উপভোগ করি। মাঠ এবং মাঠের বাইরে সবজায়গাতেই আমি অধিক সুবিধা নিয়েছি।'
'জাতীয় দলের সঙ্গে এই সময়টাকে আমি ভিন্নভাবে কাটিয়েছি। আমি এখন অনেক নির্ভার। এখন কেউ সমালোচনা করলে সেটাকে ভিন্নভাবে নেই।'
শনিবার প্রীতি ম্যাচে স্বাগতিক রাশিয়াকে হারিয়েছে আর্জেন্টিনা। মঙ্গলবার বাংলাদেশ সময় রাত সাড়ে দশটায় নাইজেরিয়ার বিপক্ষে মাঠে নামবে আলসেবিলেস্তেরা। যদিও ওই ম্যাচে থাকবেন না মেসি।
#মার্কা অনলাইন
/এসএম

আরও পড়ুন

রোনালদো আমার চেয়েও স্বার্থপর: বেনজামা

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop