তথ্য প্রযুক্তির সময়ট্রাম্পের পদত্যাগ চেয়ে করা টুইট রিটুইট করলো পেন্টাগন!

ওয়েব ডেস্ক

fb tw
somoy
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে পদত্যাগের আহ্বান জানিয়ে করা একটি টুইট ভুল করে রিটুইট করেছে পেন্টাগন। বৃহস্পতিবার করা এই ভুলের জন্য মার্কিন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তরফ থেকে আনুষ্ঠানিকভাবে দুঃখ প্রকাশও করা হয়েছে।
মূল টুইটে কী ছিল, তার উল্লেখ না করে পেন্টাগনের মুখপাত্র কর্নেল রব ম্যানিং বলেছেন ‘এই ধরনের কোনো বক্তব্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় সমর্থন করে না।’
বৃহস্পতিবার প্রাউড রেজিস্টার নামের একটি টুইটার অ্যাকাউন্ট থেকে পোস্ট করা হয়, ‘সমাধানটি সহজ। রয় মুর : নির্বাচনের দৌড় থেকে সরে দাঁড়াও। অ্যাল ফ্রাঙ্কেন : কংগ্রেস থেকে পদত্যাগ করুন। ডোনাল্ড ট্রাম্প : রাষ্ট্রপতিত্ব ছেড়ে দিন। যৌন হয়রানিকে ‘দলীয় সমস্যা’ বলা বন্ধ করুন। এটি একটি অপরাধ, যেমনটি আপনার বকধার্মীকতাও।’
বৃহস্পতিবার মার্কিন সিনেট সদস্য অ্যাল ফ্রাঙ্কেনের ২০০৬ সালের একটি ছবি অনলাইনে ভাইরাল হয়েছে, যেখানে তিনি একজন ঘুমন্ত নারীর স্তন চেপে ধরেছেন। এই ঘটনার পর থেকেই কড়া সমালোচনার মধ্যে রয়েছেন ডেমোক্রেটিক দলের এই সিনেটর। এই ঘটনাকে কেন্দ্র করেই করা হয় ওই টুইট।
কিন্তু পেন্টাগনের এক কর্মী, প্রতিষ্ঠানটির অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টের দায়িত্বে যিনি থাকেন, ভুল করে পরপর দুইবার এটি তাদের পেইজে শেয়ার করেন।
ম্যানিং বলেছেন ভুলটি ধরতে পারার সঙ্গে সঙ্গেই তা মুছে ফেলা হয়। 
এর আগে বুধবারেও এই পেইজ থেকে আমেরিকার ‘গোপন ক্ষেপণাস্ত্র ঘাঁটি’ ও ‘বি-ওয়ান বম্বার প্লেন পারমানবিক বোমা নিক্ষেপে সক্ষম’ সম্পর্কিত একটি প্রতিবেদন শেয়ার করা হয়। পরবর্তীতে প্রতিরক্ষা বিভাগ থেকে জানানো হয় ওই প্রতিবেদনটি ছিলো ভুয়া।

সূত্র : হিন্দুস্তান টাইমস
এসএন 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop