ksrm

খেলার সময়আগামী মাসেই আসছে বিদেশি আর্চারি কোচ

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
রবিনহুড শট। আর্চারিতে এই টার্মটা খুবই চমকপ্রদ। যদি টার্গেট বোর্ডে বিঁধে থাকা তীর ভেদ করে আর্চারের আরেকটা তীর চলে যায়, তবে ঐ শটটাকে রবিনহুড শট বলা হয়।
এই দারুণ ব্যাপারটাই নাকি এখন অনুশীলনে হরহামেশাই করছেন দেশের আর্চাররা। এশিয়ান আর্চারি চ্যাম্পিয়নশিপকে সামনে রেখে বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতির আয়োজিত কর্মশালায় সে কথাই জানাচ্ছিলেন কোচ জিয়াউল হক।
পারফরম্যান্সের এই ধারাবাহিকতা ধরে রাখতে দীর্ঘমেয়াদী পরিকল্পনার অংশ হিসেবে ডিসেম্বরে নিয়োগ দেয়া হচ্ছে বিদেশি কোচও।
বাংলাদেশ আর্চারি ফেডারেশনের সাধারণ সম্পাদক রাজিব উদ্দিন চপল বলেন, 'বিদেশি কোচ আনার ব্যাপারে আমাদের প্রস্তুতি শেষ পর্যায়ে আছে। ডিসেম্বরের মাঝামাঝিতে সবকিছু ঠিকঠাক হয়ে যাবে। দক্ষিণ কোরিয়া এবং ইংল্যান্ড, এই দুই দেশের যেকোনো একজন কোচ আসবেন।'
২৫ নভেম্বর থেকে ঢাকায় শুরু হবে এশিয়ান আর্চারি চ্যাম্পিয়নশিপ। এখন পর্যন্ত ৩৫টি দেশ তাদের অংশগ্রহণ নিশ্চিত করেছে। অতিথিদের আবাসন ও যাতায়াতের সুব্যবস্থার দিকটিতে বিশেষ নজর দিচ্ছে ফেডারেশন। অনুশীলন হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম ও মওলানা ভাসানী স্টেডিয়ামে।
সাম্প্রতিক সময়ে ভারতে আর্চারি মাঠে তীরবিদ্ধ হয়ে একজনের আহত হবার ঘটনার পর নিরাপত্তা নিয়ে কিছুটা শঙ্কা জেগেছে। যদিও এ নিয়ে খুব একটা চিন্তিত নন সংশ্লিষ্টরা। বরং ঘরের মাঠে আসন্ন আর্চারি চ্যাম্পিয়নশিপে দেশীয়দের পারফরম্যান্সের ওপরই পূর্ণ মনোযোগ কোচদের।
দু'য়েক দিনের মধ্যেই ঘোষণা করা হবে জাতীয় দল। সংশ্লিষ্টদের প্রত্যাশা আকাশচুম্বী নয়। তীর ধনুক হাতে রোমান সানাদের লড়াই দেখতে মুখিয়ে আছেন সবাই।
/এসএম

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop