ksrm

খেলার সময়বাজির 'থাবায়' বিপিএল

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
বিপিএলের খেলা নিয়ে বেটিংয়ের দায়ে মিরপুর শেরে বাংলা স্টেডিয়াম থেকে ৭৭ জনকে আটক করে পুলিশে সোপর্দ করেছে বিসিবির দুর্নীতি দমন বিভাগ। এর মধ্যে ৬৫ জন বাংলাদেশি, বাকি ১২জন বিদেশি। বিষয়টি নিশ্চিত করেছেন বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক। বেটিং রোধে সামাজিক সচেতনতা বাড়ানোর অনুরোধ করেন বিসিবির এই পরিচালক।
বিশ্বব্যাপী দর্শকদের বিনোদনের অন্যতম উৎস টি টোয়েন্টি ক্রিকেট। অল্প সময়ের ধুম ধাড়াক্কার ক্রিকেটে আয়োজকরা খেলার সঙ্গে গ্ল্যামার যোগ করে, দর্শকদের আকৃষ্ট করতে কোনো কমতি রাখে না। কিন্তু এর কালো একটি দিকও আছে। তা হলো বেটিং। ক্রিকেটে জুয়া বা বেটিং নতুন কিছু নয়। আন্তর্জাতিক ক্রিকেটে ম্যাচ ফিক্সিংয়ের মত ঘটনাও আছে অনেক। কিন্তু টি টোয়েন্টি টুর্নামেন্টগুলো এক শ্রেণীর মানুষের জন্য আসে আশীর্বাদ হয়ে।
অনেক দেশে বেটিং বা জুয়া বৈধ। কিন্তু বাংলাদেশ তার বৈধতা নেই। তারপরও বাংলাদেশ প্রিমিয়ার লিগ ক্রিকেটের খেলা নিয়ে অবাধে হচ্ছে জুয়া। এর জেরে সম্প্রতি রাজধানীতে এক ছাত্রের প্রাণও গেছে।
বিপিএলের খেলার বাজী নিয়ে বিসিবির করণীয় কি? তাই জানাতে সংবাদ সম্মেলন গভর্নিং কাউন্সিলের। মাঠে বসে অনলাইন বেটিং করার দায়ে এরই মধ্যে ৭৭ জনকে আটক করেছে বিসিবির অ্যান্টি করাপশন ইউনিট।
বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক বলেন, 'এরইমধ্যে আমরা প্রায় ৬৫ জন বাংলাদেশি দেখতে পেরেছি যে তারা মোবাইলে বেট করছিলো। যেহেতু আমরা পুলিশ কেস করতে পারিনা তাই তাদেরকে চিহ্নিত করে, আলাদা করা হয়েছে। এর বাইরে বিদেশি ছিলো ১২ জনের মতো। তার মধ্যে ভারতীয়ই ছিলো ১০ জন।'
/এসএম

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop