ksrm

খেলার সময়মাঠে নামছে ইংলিশ লিগের জায়ান্টরা

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
ইস্ট লন্ডন ডার্বিতে মুখোমুখি হবে টটেনহ্যাম হটস্পার ও আর্সেনাল। গানারদের ঘরের মাঠ অ্যামিরেটস স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে শনিবার বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ছয়টায়। আরেক ম্যাচে শীর্ষস্থান ধরে রাখার মিশনে রাত ৯টায় লিস্টার সিটির বিপক্ষে লড়বে ম্যানচেস্টার সিটি। আর ম্যানচেস্টার ইউনাইটেডের প্রতিপক্ষ নিউক্যাসেল।
লাল নাকি সাদা। কোন রঙ্গের উৎসবে মাতবে টাওয়ার অফ লন্ডন, হোয়াইট হল কিংবা টেমস নদীর দু'তীর। কঠিন সেই অপেক্ষার মধুর সমাপ্তি ঘটছে কয়েক ঘন্টার ব্যবধানে। ১৯০৯ সালের ৪ ডিসেম্বর টটেনহ্যাম হটস্পার ও আর্সেনালের মধ্যে যে দ্বৈরথ শুরু হয়েছিলো এবার হচ্ছে তার ১৮৪তম ম্যাচ।
নর্থ লন্ডন ডার্বিতে ৮০ জয়ের বিপরীতে ৫১ ড্র আর ৬২ হার গানারদের। তবে সাম্প্রতিক সময়ে ওয়েঙ্গার শিষ্যদের হতশ্রী পারফরমেন্স হতাশার গল্প উপহার দিচ্ছে ভক্ত সমর্থকদের। সমান ১১ ম্যাচে টেবিল টপার ম্যানসিটির চেয়ে ১২ পয়েন্ট কমতো আছেই সঙ্গে ২০১৫ সালের পর টটেনহ্যামেকে তো হারাতেই পারেনি প্রিমিয়ার লিগের ১৩ বারের শিরোপা জয়ীরা।
তবে ইনজুরি কাটিয়ে এ ম্যাচে ফিরতে পারেন গোলরক্ষক অসপিনা। ফিরছেন ওয়েলব্যাক ও মুস্তাফিও।
তবে এরচেয়েও বড় খবর আছে স্পারদের জন্য। এ ম্যাচের জন্য শতভাগ ফিট ক্লাবটির গোল মেশিন হ্যারি কেইন। ইনজুরি কাটিয়ে ফিরছেন ডেলে আলী ও হ্যারি উইংস।
মরিসিও পচেত্তিনোর অধীনে গেলো কয়েক মৌসুমে নিজেদের জায়ান্টের কাতারে নিয়ে গেছে টটেনহ্যাম। চ্যাম্পিয়ন্স লিগের নিজেদের শেষ ম্যাচে'তো কাব্যিক জয় পেয়েছে রিয়াল মাদ্রিদেরর বিপক্ষে। তাইতো ধুকতে থাকা আর্সেনালের বিপক্ষে যে স্পষ্টতই ফেভারিট হয়েই মাঠে নামবে লিলি হোয়াইট'রা সেটা তো এক প্রকার অনুমেয়ই।
ইপিএলের আরেক ম্যাচে শীর্ষে থাকা ম্যানসিটি লড়বে লিস্টারের বিপক্ষে। গার্দিওলা নামক জাদুর ছোঁয়ায় এবারের মৌসুমে এক প্রকার অপ্রতিরোধ্যই সিটিজেন'রা। প্রিমিয়ার লিগে গেলো ১৯ ম্যাচে অপরাজিত তারা। এবারের মৌসুমে প্রতিপক্ষের জালে ম্যানসিটি দিয়েছে গড়ে ম্যাচ প্রতি প্রায় সাড়ে তিনটি করে গোল। তাইতো ১২ নম্বরে থাকা লিস্টারের বিপক্ষে-ও হয়তো অপেক্ষা করছে আরো একটি গোল বন্যা।
এদিকে জয়ের ধারায় ফেরার সঙ্গে দ্বিতীয় স্থান ধরে রাখার মিশনে ইউনাইটেড আতিথ্য দেবে নিউক্যাসেলকে। দীর্ঘ দিনের ইনজুরি কাটিয়ে এ ম্যাচে পরিবর্তিত খেলোয়াড় হিসেবে স্কোয়াডে ফিরতে পারেন জ্লাতান ইব্রাহিমোভিচ। প্রাথমিক একাদশে দেখা যেতে পারে ফেল্লাইনি, ফিল জোন্স'কে। আর দলের ফর্মেশন হতে পারে ৩-৪-৩।

আরও পড়ুন

সাফের জন্য 'তরুণ' জাতীয় দল গড়বে বাফুফেটেবিল টপার চট্ট. আবাহনীর সামনে কোচহীন মোহামেডানবিরতির পর ফের মাঠে নামছে বার্সেলোনা

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop