ksrm

খেলার সময়গেইল-ম্যাককালামদের নিয়ে রংপুরের আশার 'গুড়ে বালি'

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
টি-টোয়েন্টির বিনোদনের প্যাকেজ গেইল-ম্যাককালামের আগমনে ক্রিকেট আকাশে যে ক'দিন হলো রংধনু উঠেছিলো। ম্যাচের দিন তা হয়ে গেলো একেবারে ফ্যাকাসে। দৈত্যর মতো উচ্চু ব্যাটিং লাইনআপ নিয়েও, রংবিহীন ম্যাচে রংপুর রাইডার্স হেরেছে ১৪ রানের ব্যবধানে।
কিন্তু, ম্যাচের আগে যে প্রত্যাশ জেগেছিলো তার ছিটেফোটাও পূরণ করতে পারেননি গেইল ম্যাককালামরা। ১৫৪ রানের টার্গেট মামুলিই মনে হচ্ছিলো। কারণ রংপুরের ব্যাটিং লাইনআপের উচ্চতা দীর্ঘ। কিন্তু, ক্রিকেট গৌরবময় অনিশ্চয়তার খেলা। তা আবারো প্রমাণ হলো। রংপুরের ব্যাটসম্যানদের রং ছড়ানো কথা থাকলেও, গল্প হয়েছে বিবর্ণ। একরকম ধপাস করে ভেঙ্গে পড়া। লিটনের হাতে জীবন পেয়ে বিস্ফরক রূপ ধারণ করার আগে, গেইল ধামাকা থামিয়ে দেন আফগান রশিদ খান। দলীয় ৩১ রান সাথে আর মাত্র এক রান যোগ হতেই নেই কুশল পেরেরা, ম্যাককালাম নাফীসদের মতো ম্যাচ উইনার ব্যাটসম্যানরা। গেইল ম্যাককালাম নন র্দুদান্ত বোলিং করে স্পট লাইট টেনে নেন অনুর্ধ্ব-১৯ দলের ক্রিকেটার মেহেদী হাসান।
মাত্র ২ রানেই মেহেদী মিরাজের বলে ক্যাচ তুলে দিয়েও জীবন ফিরে পান লিটন দাসের বদৌলতে। উইকেটের পেছনে হাওয়ায় ভাসা বলটিকে গ্লাভসবন্দ্বী করতে ব্যর্থ হন লিটন। জীবন পাওয়ার পর চতুর্থ ওভারে হাসান আলীকে পরপর তিন বলে বাউন্ডারি পার করেন। ওই তিন চারই যা, ১৩ বলে ১৭ রানে আফগানি রশিদ খানের বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন গেইল। গেইল ফেরার পর আর কোন রান যোগ না করেই ফেরেন কুশাল পেরেরা এবং শাহরিয়ার নাফিস। পিচে ম্যাককালামকেও স্বচ্ছন্দে খেলতে দেখা যায়নি। মেহেদী মিরাজের বলে ১৪ বলে ১৩ রানে স্ট্যাম্পিং হয়ে ফেরেন ম্যাককালাম।
এরপর মোহাম্মদ মিথুন এবং রভি বোপারা লড়াই করলেও জয়ের জন্য সেটা যথেষ্ট ছিলো না। ৩১ রানে মিথুন আউট হন আল আমিনের বলে। ৪৮ রানে অপরাজিত থেকেও দলকে জয় এনে দিতে পারেননি রভি বোপারা।
এর আগে দেশের ক্রিকেটের বড় বিজ্ঞাপন বুম বুম তামিম বিস্ফরণ ঘটাতে পারেন নি এদিনও। লিটনের স্টাম্প ভেঙ্গেছেন ক্যাপ্টেন কুল মাশরাফি। ফর্মের তুঙ্গে থাকা ইংলিশ রিক্রুট জশ বাটলারকে হথাশায় ডুবিয়েছেন ঐ নড়াইল এক্সপ্রেস।
দলীয় ৫৫ রানে ৩ উইকেট হারিয়ে ধুকছিলো কুমিল্লা। কান্ডারি হলেন ইমরুল। দারুন সব স্ট্রোক সাথে স্যামুয়েলসের ঝড়। দুটি ছিলো কার্যকলী ক্যামিও ইনিংস। ৩২ বলে ইমরুল খেলেন ৪৭ আর ক্যারিবীয়ান হিটার স্যামুয়েলসের ৪১ রানে চড়ে ১৫৩ পুঁজি যথেষ্ট ছিলো ম্যাচ জিততে।
/এসএম

আরও পড়ুন

রাজশাহীকে উড়িয়ে দিলো ঢাকাহাজারি ক্লাবে ইমরুল

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop