বিনোদনের সময়নায়িকা নয়, ডাক্তার হতে চান নতুন মিস ওয়ার্ল্ড

বিনোদন সময় ডেস্ক

fb tw
somoy
ঐশ্বরিয়া রাই বচ্চন থেকে শুরু করে প্রিয়াঙ্কা চোপড়া- বলিউডের এই তারকা অভিনেত্রীদের শুরুটা হয়েছিলো মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার বিজয়ীর মুকুট জিতেই। সুন্দরী প্রতিযোগিতার বিজয়ীরা পরবর্তীতে রূপালি জগতের বাসিন্দায় পরিণত হন- প্রচলিত ধারণা এমনটাই। কিন্তু সদ্যই এই খেতাব জেতা মানুসি চিল্লার-এর লক্ষ্য বলিউড নয়, বড় চিকিৎসক হওয়া!
১৯৯৭ সালের ১৪ মে এক ডাক্তার দম্পতির কোলেই জন্ম নেন মানুসি। তার বাবা মিত্র বসু চিল্লার ভারতের ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন(ডিআরডিও)-র এক জন বিজ্ঞানী এবং মা নীলম চিল্লার ইনস্টিটিউট অব হিউম্যান বিহেভিয়র অ্যান্ড অ্যালাইড সায়েন্সের নিউরোকেমিস্ট্রি বিভাগের প্রধান। 
মানুসি নিজেও পড়ছেন ডাক্তারিই। দিল্লির সেন্ট টমাস স্কুলের প্রাক্তন এই ছাত্রী দ্বাদশ শ্রেণির পরীক্ষায় করেছিলেন খুব ভালো ফল। এখন পড়ছেন ভগতফুল সিংহ সরকারি মেডিক্যাল কলেজে।
তবে মেডিকেল ছাত্রী বলেই জীবনের অন্য শখগুলোকে কিন্তু বিসর্জন দেননি মানুসি। জনপ্রিয় নৃত্যশিল্পী রাজা রেড্ডি, রাধা রেড্ডি এবং কৌশল্যা রেড্ডির কাছে কুচিপুরী নাচের তালিম নিয়েছেন তিনি। ন্যাশনাল স্কুল অব ড্রামাতেও পড়েছেন মানুসি।
পড়াশোনার পাশাপাশি টিুকটাক মডেলিংও করে আসছিলেন তিনি বেশ আগ থেকেই। চলতি বছরের জুনে মিস ইন্ডিয়ার খেতাব জিতে চীনের পথে রওনা হন তিনি।
মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার অংশ হিসেবে একটি প্রজেক্টে অংশ নেন মানুসি। তার লক্ষ্য ছিল মেনস্ট্রুয়াল সাইকেল বা ঋতুচক্র নিয়ে মেয়েদের মধ্যে সচেতনতার প্রসার ঘটানো। এই প্রজেক্টের জন্য ২০টি গ্রামের প্রায় পাঁচ হাজার নারীর সঙ্গে কথা বলেছিলেন তিনি।
এই প্রতিযোগিতার জন্য পড়াশোনা থেকেও এক বছরের বিরতি নিয়েছেন মানুসি। এই সময়টাতে কঠোর অধ্যাবসায় ও অনুশীলনের মাধ্য নিজেকে তৈরি করেছেন তিনি।   

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop