ksrm

খেলার সময়এবার কাবাডির উন্নয়নে হাত বাড়ালো বিসিবি

খেলার সময় ডেস্ক

fb tw
প্রায় তিন বছর পর আবারো শুরু হচ্ছে প্রিমিয়ার ডিভিশন কাবাডি লিগ। প্রায় দুই দশক পর এবার লিগে খেলতে আসবেন বিদেশী খেলোয়াড়। দেশের কৃতি কোচ-খেলোয়াড়রা জানালেন, নিয়মিত প্রিমিয়ার লিগ আয়োজন করা গেলে এগিয়ে যাবে দেশের কাবাডি। এদিকে, ফেডারেশন সভাপতি জানালেন নানান প্রতিবন্ধকতার কথা। আর বিসিবি সভাপতি নাজমুল হাসানের প্রতিশ্রুতি, বিদেশী কোচ সহ কাবাডির উন্নয়নে সর্বোচ্চ সহায়তা দেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।
কাবাডিতে আলোকোজ্জ্বল একটি দিন। নাচে-গানে বেলুন উড়িয়ে উদ্বোধন করা হলো প্রিমিয়ার ডিভিশন কাবাডি লিগের। গ্যালারিভর্তি দর্শক, মঞ্চে ফেডারেশন কর্তাদের সঙ্গে বিসিবি সভাপতি, বোর্ড পরিচালক, হালের জনপ্রিয় চলচ্চিত্র অভিনেতা জায়েদ খান, নিপুন, মিশা সওদাগররা। প্রায় হারিয়ে যেতে বসা দেশের জাতীয় খেলাটি যেন সবুজ-সতেজ প্রাণ ফিরে পেল জাতীয় কাবাডি স্টেডিয়ামে।
প্রায় তিন বছর কাবাডি প্রিমিয়ার লিগের আয়োজন। একইসঙ্গে দীর্ঘ দুই দশকেরও বেশী সময় পর দেশের কাবাডিতে খেলতে আসছেন ভারতীয় খেলোয়াড়। যদিও কারা আসছেন সেটি এখনো নিশ্চিত নয়, তবু নতুনের আবাহন। বিষয়গুলোকে বেশ ইতিবাচকভাবেই দেখছেন কাবাডি সংশ্লিষ্টরা।
বাংলাদেশ জাতীয় কাবাডি দলের সাবেক অধিনায়ক আহাদুজ্জামান বলেন, 'প্রতি বছর খেলাটা হলো খেলোয়াড়দের জন্য খুব ভালো হতো। এবারই প্রথম বিদেশি খেলোয়াড় আসছে। আমি মনে করি, এটা অবশ্যই বাংলাদেশের কাবাডির জন্য সুফল বয়ে আনবে।'
বাংলাদেশ জাতীয় কাবাডি দলের কোচ আশরাফুল আলম বলেন, 'ভারতের প্রো-কাবাডির খেলোয়াড় আসছে। এটা তো আমাদের দেশের কাবাডির জন্য মাইল ফলক।'
তবে ফেডারেশন সভাপতি জানালেন পুরনো সংকটের কথা। খেলোয়াড়দের উন্নত প্রশিক্ষণের জন্যে দরকার বিদেশি কোচ। প্রয়োজন আর্থিক সহায়তাও।
বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সভাপতি এ কে এম শহীদুল হক বলেন, 'আমরা কিন্তু সরকারি অর্থ বেশি একটা পাই না। যতগুলো টুর্নামেন্ট হয়েছে, আমরা কিন্তু বেসরকারি স্পন্সরের গিয়েছি। অবকাঠামোগুলোর উন্নয়ন করা দরকার। অফিস-আদালত, সেন্ট্রাল জিম-এগুলি কিন্তু বেসরকারি প্রতিষ্ঠানের টাকায় করা কঠিন।'
এদিকে, বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানালেন, বিদেশী কোচ নিয়োগ সহ যাবতীয় উন্নয়নমুলক কর্মকাণ্ডে কাবাডি ফেডারেশনকে সবধরনের সহায়তা দেবে বিসিবি।
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, 'আপনারা যতো ভালো কোচই আনেন, বিদেশি কোচ নিয়ে আসেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে সেই কোচের সমস্ত ব্যয়ভার আমরা বহন করবো। বাংলাদেশ ক্রিকেট বোর্ড ছাড়াও আমাদের ব্যক্তিগত যে পরিমণ্ডল আছে, সেখান থেকে আপনাদের যদি আর্থিক সাপোর্ট লাগে সেটার ব্যবস্থাও করবো।
সবধরনের সহায়তার প্রতিশ্রুতি দিয়েছেন বিসিবি প্রধান। এবার দেশের জাতীয় খেলাটিকে এগিয়ে নেয়ার পালা ফেডারেশন কর্তাদের।
/এসএম

আরও পড়ুন

হাথুরু অধ্যায় শেষ, নতুন করে ভাবছে বিসিবিমোস্তাফিজের আফসোস, মোস্তাফিজের আশাবিপিএলে তরুণদের পারফরম্যান্সে আশা দেখছেন মাহমুদুল্লাহ

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop