ksrm

খেলার সময়বাবা-মায়েদের প্রতি শচীনের বিশেষ পরামর্শ

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
ভারতের কিংবদন্তী ক্রিকেটার শচীন টেন্ডুলকার সন্তানদের বিষয়ে সিদ্ধান্ত নেবার ক্ষেত্রে বাবা-মায়েদের কিছু পরামর্শ দিয়েছেন। খেলাধুলাকে আন্তরিকভাবে নেয়ার জন্য সন্তানদের উৎসাহী করার জন্য বাবা-মায়েদের প্রতি অনুরোধ জানিয়েছেন শচীন।
গত প্রায় এক দশক ধরে জাতিসংঘের শিশু বিষয়ক সংস্থা ইউনিসেফের শুভেচ্ছা দূত হিসেবে কাজ করা এ ব্যাটিং লিজেন্ডের মতে, তাঁর যাবতীয় অর্জন এসেছে একমাত্র খেলাধুলার কল্যাণে। ফলে প্রতিভাবান শিশুদের ক্রীড়াক্ষেত্রে ক্যারিয়ার গড়ার পথে বাঁধা দেয়া উচিৎ নয়।
'আমি বিশ্বকে দেখেছি খেলাধুলার জন্যই। আমি বিশ্বাস করি, খেলাধুলাকে আন্তরিকভাবে নেয়ার জন্য বাবা-মায়েদের উচিৎ তাদের  সন্তানদের উৎসাহী করা। আপনি জানেন না, তার মধ্যে কি ধরণের প্রতিভা আছে এবং সে দেশকে কি দিতে সক্ষম।' দিল্লির থায়েগরাজ স্টেডিয়ামে সোমবার বিশ্ব শিশু দিবসের অনুষ্ঠানে বলছিলেন শচীন।
তাঁর মতে, আত্মবিশ্বাসী এবং অহংকারী হবার মাঝে একটা দারুণ লাইন আছে। বর্তমান প্রজন্ম আগের প্রজন্মের তুলনা অধিক স্মার্ট বলেও মন্তব্য করেন শচীন।
'এই প্রজন্মের অনেক শিশুর সঙ্গে আমার মিথস্ক্রিয়া হয়েছে। আমাকের এটা স্বীকার করতেই হবে, এই জেনারেশনের ছেলে-মেয়েরা আগের জেনারেশনের থেকে বেশি স্মার্ট।'
দুই সন্তান সারা এবং অর্জুনের পিতা শচীন জানান, নিজের বাবা-মায়ের কাছ থকে যা কিছু শিখেছেন বাবা হবার পর সেগুলো কাজে লেগেছে। নিজের স্বপ্ন পূরণের পথে তাঁর বাবা-মা কখনোই বাঁধা হননি বরং উৎসাহ দিয়েছেন বলেও জানান শচীন।
'আমি আমার বাবাকে ধন্যবাদ দিতে চাই। তিনি আমারদের (দুই ভাই এবং এক বোন) ইচ্ছা অনুযায়ী এগিয়ে যেতে বলেছেন। এটা সন্তানের সঙ্গে আপনার বন্ধনের বিষয়। সে হিসেবে সন্তান বড় হতে থাকার প্রথম এক হাজার দিন খুবই গুরুত্বপূর্ণ। ছেলে এবং মেয়ে উভয়কেই সমান গুরুত্ব দেয়া এবং তাদের যত্ন নেয়া আমাদের দায়িত্ব।'
/এসএম

আরও পড়ুন

মোস্তাফিজের আফসোস, মোস্তাফিজের আশাএবার কাবাডির উন্নয়নে হাত বাড়ালো বিসিবিবিপিএলে তরুণদের পারফরম্যান্সে আশা দেখছেন মাহমুদুল্লাহদেশি ক্রিকেটারদের জন্য আলাদা লিগের উদ্যোগকে দুর্জয়ের সাধুবাদহকির নির্বাচন নিয়ে কর্মকর্তাদের সঙ্গে আলোচনায় বসবেন পাপনঅস্ট্রেলিয়ার 'রানিং কোচ' বোল্ট!

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop