ksrm

খেলার সময়আইপিএলের দলবদলে আসছে ফুটবলের নিয়ম!

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ-আইপিএলের বাকি আর কয়েক মাস। ভারতীয় গণমাধ্যমের খবরে আভাস মিলছে, আসছে আসরে নতুন কিছু নিয়ম সংযুক্ত হতে পারে।
এই ব্যাপক সংস্কারের মধ্যে এবারের আসরে প্লেয়ার ট্রান্সফারে আসতে পারে পরিবর্তন। ইউরোপীয় ফুটবলে দলবদলের নিয়মের আদলে মৌসুমের মাঝপথে খেলোয়াড়দের ট্রান্সফারের নিয়ম চালু হতে পারে। ইউরোপীয় ফুটবল টুর্নামেন্টগুলো চলাকালীন নির্দিষ্ট ইউন্ডো মেনে ফটবলার ট্রান্সফার করা হয়ে থাকে। এবার সেই নিয়ম চালু হতে পারে আইপিএলেও। ভারতীয় একটি ক্রীড়া দৈনিকের বরাতে এমন খবর দিয়েছে 'এবেলা'।
প্রতিবেদন অনুযায়ী, এই নিয়মটাই চালু হতে চলেছে নতুন মোড়কে। যদি একজন ক্রিকেটার মৌসুমের প্রথম সাতটি ম্যাচে অংশ নিতে না পারেন, তাহলে তিনি দলবদলে অন্য কোনও ফ্রাঞ্ছাইজিতে যোগ দিতে পারবেন। তবে অন্য কোনও ফ্র্যাঞ্চাইজি সংশ্লিষ্ট ক্রিকেটারকে নিতে ইচ্ছুক হলে তবেই এই নিয়ম কার্যকর হবে।
গত মঙ্গলবার বোর্ডের কর্মকর্তাদের সঙ্গে আইপিএল গর্ভনিং কাউন্সিলের সদস্য, প্রশাসক মণ্ডলী এবং আটটি ফ্র্যাঞ্চাইজির প্রতিনিধির বৈঠক হয়েছে। সেখানেই এই বিষয়ে আলোচনা হয়েছে এবং অনেকেই নতুন এই প্রস্তাবে সহমত হয়েছেন।
বোর্ডের এক কর্মকর্তা জানান, ‘আইপিএল-এ প্রায়ই দেখা যায় কোনও এক ক্রিকেটারকে নিলামে টাকা খরচ করে কেনার পর প্রথম একাদশে কৌশলগত কারণে জায়গা দেওয়া সম্ভব হয় না। সারা মৌসুম রিজার্ভ বেঞ্চে বসেই কাটাতে হয় তাঁকে। অথচ অন্য দল আবার সেই ক্রিকেটারকে নিতে ইচ্ছুক থাকে। এমন পরিস্থিতি বিবেচনা করেই নতুন এই নিয়মের সম্ভাব্য বিষয়গুলো নিয়ে আলোচনা করে হয়েছে।’
তবে ইউরোপিয়ান ফুটবলের মতো ট্রান্সফার উইন্ডো রাখা হবে না কি টুর্নামেন্টের মাঝেই ছোটখাটো নিলাম পর্ব করা হবে, তা নিয়ে এখনও ঐকমত্য হয়নি বলেই প্রতিবেদনে দাবি করা হয়েছে।
/এসএম

আরও পড়ুন

বিপিএল যাচ্ছে চট্টগ্রাম, দেখে নিন পয়েন্ট টেবিলঅধিনায়ক মাহমুদুল্লাহর স্ট্যাটাসে আরিফুলের প্রশংসাভারতীয় ক্রিকেটারদের বিয়ের ধুম

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop