ksrm

শিক্ষা সময়সরকারি শিক্ষকদের ক্যাডারভুক্তিকরণ: কর্মবিরতি পালন শিক্ষকদের

শিক্ষা সময় ডেস্ক

fb tw
জাতীয়করণকৃত কলেজের শিক্ষকদের ক্যাডারভুক্ত না করার দাবিতে সারাদেশে ক্লাস-পরীক্ষা বন্ধ রেখে দু'দিন ব্যাপী কর্মবিরতি পালন করছেন সরকারি কলেজের শিক্ষকরা। পূর্বঘোষণা অনুযায়ী সমস্ত সরকারি কলেজের শিক্ষকরা রোববার সকাল থেকেই কর্মবিরতি শুরু করেন। এতে বন্ধ করা হয়েছে ক্লাস পরীক্ষা ভাইবাসহ কলেজে নিয়মিত সব ধরণের কার্যক্রম। এতে দুর্ভোগে পড়েন শিক্ষার্থীরা।
সিলেট:
সিলেটেও এমসি কলেজসহ সব সরকারি কলেজে কর্মবিরতি পালন করছেন শিক্ষকরা। তাদের দাবি মেনে নেয়ার আগ পর্যন্ত ক্লাসে ফিরে যাবেন না তারা। এতে দুর্ভোগে পড়েছেন সিলেট জেলার ৫টি সরকারি কলেজের প্রায় ৩০ হাজার শিক্ষার্থী।
বরিশাল:
বরিশালে সরকারি ৪ টি কলেজে ক্লাস-পরীক্ষা বন্ধ রয়েছে। রোববার সকাল থেকে কোন ক্লাসরুমে কোন শিক্ষকের দেখা মেলেনি। বেসরকারি কলেজ জাতীয়করণ করার পর ক্যাডারভুক্ত করার প্রতিবাদে মূলত এই কর্মবিরতি পালন করেছেন তারা।
খুলনা:
খুলনাতে সিটি কলেজসহ বিভাগের ৪৭টি সরকারি কলেজের সহস্রাধিক শিক্ষক কর্মবিরতি পালন করছে। এতে স্থগিত করা হয়েছে নিয়মিত ক্লাস ও পরীক্ষা।
২০১৬ সালের জুলাইয়ে যেসব উপজেলায় সরকারি স্কুল ও কলেজ নেই সেসব উপজেলায় একটি করে স্কুল ও কলেজ জাতীয়করণের ঘোষণা দেয় সরকার। এর মাধ্যমে ৩২৫টি বেসরকারি স্কুল ও ৩১৫টি বেসরকারি কলেজ জাতীয়করণ হওয়া কথা রয়েছে। এতে এসব স্কুল ও কলেজের লক্ষাধিক শিক্ষকের চাকরি জাতীয়করণের সুযোগ সৃষ্টি হয়।
/ফাএ

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop