ksrm

খেলার সময়যুব বিশ্বকাপ: পিনাকের লক্ষ্য সর্বোচ্চ রান সংগ্রাহ

খেলার সময় ডেস্ক

fb tw
জানুয়ারিতে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ১২তম আসর বসবে নিউজিল্যান্ডে। যুবাদের জন্য কন্ডিশন বেশ চ্যালেঞ্জিং। তবে, প্রাথমিক লক্ষ্য সেমিফাইনাল নিশ্চিত করা। এমনটাই জানিয়েছেন ওপেনার পিনাক ঘোষ। ব্যক্তিগত লক্ষ্য এবারের আসরে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় শীর্ষে থাকতে চান পিনাক। প্রতি আসরে ভাগ্যে কারণে আসর থেকে ছিটকে পড়ার ঘটনা যাতে আর পুনরাবৃত্তি না হয়। সে ব্যাপারে এবারে সচেতন যুব দল।
অনূর্ধ্ব-১৯ দলের যে কোন আসরে বাংলাদেশ বরাবরই হট ফেভারিট। কিন্তু, ভাগ্যদোষে বিশ্ব মঞ্চের শিরোপা স্পর্শ করতে পারে না ইয়াং টাইগাররা। গেলো যুব বিশ্বকাপে ঘরের মাঠে দুর্দান্ত খেলেও, সেমিফাইনালে বাদ পড়ে মিরাজের দল। এই তো কয়েক দিন আগে এশিয়া কাপ জয়ের খুব কাছে গিয়েও, বৃষ্টির কাছে স্বপ্ন ম্লান সাঈফদের। এসবই যেন ভাগ্যদেবীর অশুভ দৃষ্টির কারণে। নিউজিল্যান্ডে হবে এবারে যুব বিশ্বকাপ। বরাবরের মতো এবারেও ফেভারিট বাংলাদেশ। কিন্তু, চূড়ান্ত পর্যায়ে এসে কপাল পুড়ার ঘটনার কি আবারো পুনরাবৃত্তি হবে। এ ব্যাপারে কতোটা সর্তক দল?
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ওপেনার পিনাক ঘোষ বলেন, 'এমন ঘটনায় যাতে পাড়তে না হয় সেটাই চাই। যে পরিকল্পনা করলে এমন বিপদ থেকে মুক্তি পাওয়া যাবে সেভাবেই আমরা খেলবো।'
১৩ জানুয়ারি যুব বিশ্বকাপের ১২তম আসরের উদ্বোধনী দিনে গ্রুপ 'সি'-তে বাংলাদেশের প্রতিপক্ষ নামিবিয়া। পরের ম্যাচ কানাডার বিপক্ষে। গ্রুপ পর্বের শেষ ম্যাচ ইংল্যান্ডের বিপক্ষে।
গ্রুপ পর্ব থেকে দুই দল খেলবে কোয়ার্টার ফাইনালে। প্রতিপক্ষ কঠিন নয়। তাই সেমিফাইনালই ইয়াং টাইগারদের প্রাথমিক লক্ষ্য।
পিনাক ঘোষ বলেন, 'বোলিং, ব্যাটিং এবং ফিল্ডিং সবাই খুব ভালো করছে। তাই আমার মনে হয়, প্রথম তিনটা ম্যাচই আমাদের জেতা উচিৎ। প্রথমেই চিন্তা থাকবে সেমি ফাইনালটা যেনো নিশ্চিত করতে পারি। আগে যে রেজাল্টটা করেছি সেটা যেনো ধরে রাখতে পারি। তারপর শিরপা জেতার চিন্তা তো আছেই।'
পিনাক ঘোষ এবার নিয়ে দ্বিতীয় ও শেষ যুব বিশ্বকাপ খেলবেন। দারুণ অ্যাটাকিং ব্যাটসম্যান। যদিও, গেলো আসরে ৫ ম্যাচে করেছেন ৭৫ রান। তবে, এশিয়া কাপে দুটি লম্বা ইনিংস খেলে ফর্মে ফেরার আভাস দিয়েছেন পিনাক।
তিনি বলেন, 'ব্যক্তিগত টার্গেট অবশ্যই ভালো কিছু করার। লিডিং রান স্কোরার থাকতে পারি সেভাবেই চিন্তা করি।'
মূল বিশ্বকাপের আগে কন্ডিশনের সাথে মানিয়ে নিতে নির্ধারিত সময়ের ১০ দিন আগে অর্থাৎ ২৬ ডিসেম্বর নিউজিল্যান্ডে যাবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop