ksrm

খেলার সময়মেসির 'ভৌতিক' গোল, রেফারির সিদ্ধান্ত নিয়ে বিতর্ক (ভিডিও)

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
বার্সেলোনা বনাম ভ্যালেন্সিয়া। টেবিল টপার দুই দল। তাই ম্যাচের উত্তাপটা ছিলো তুঙ্গে যদিও মাঠের খেলায় ছিলো না সেই উত্তেজনার প্রতিফলন। অনেকটা ম্যাড়মেড়ে ম্যাচটি শেষ হয়েছে ১-১ গোলের ড্রতে। তবে জয়টা পেতেই পারতো বার্সেলোনা। ম্যাচের ৩০ মিনিটেই 'গোল' করেছিলেন লিওনেল মেসি। গোললাইন পার হলেও সেটা পায়নি রেফারির স্বীকৃতি। তাঁর দেখার ভুলেই যে এমন কাণ্ড, তা প্রমাণ হয় টিভি রিপ্লে দেখার পরেই। সেখানে স্পষ্টই দেখা যায় ভ্যালেন্সিয়ার গোলরক্ষক নেতো লাইনের ওপার থেকে বল টেনে নিয়ে আসেন। গোল লাইন টেকনোলজি না থাকার ফল ভুগতে হল বার্সেলোনাকে।
রাকিটিচের ক্রস ছিল। নেতো বেরিয়ে এসেছিলেন জায়গা ছেড়ে। সেই বলে শট নিয়েছিলেন মেসি। তা দেখে গোলের কাছে ফিরে যান নেতো। কিন্তু তিনি ধরার আগেই সেই বল আছড়ে পড়ে মাঠে। রেফারি দেখতে পাননি বল পেরিয়ে গিয়েছে গোল লাইন। সেখান থেকেই বল বাইরে পাঠান নেতো। গোলের দাবি তোলে বার্সেলোনা। কিন্তু খেলা চালিয়ে যাওয়ার নির্দেশ দেন রেফারি। এর পরেই ক্ষোভে ফেটে পড়েন মেসিরা। ম্যাচ শেষে জর্দি আলবা বলেন, ‘এটা রেফারির একটা মারাত্মক ভুল। আমি মাঠের মাঝখানে বসে ম্যাচ দেখছিলাম। হাফ টাইমেও রিপ্লে দেখেছি। ওটা স্পষ্ট গোল ছিল।’
ম্যাচের প্রথমার্ধ গোলশূন্য ভাবেই শেষ হয়েছিল। দ্বিতীয়ার্ধে গোলের মুখ খোলে হোম টিম ভ্যালেন্সিয়া। ৬০ মিনিটে ভ্যালেন্সিয়াকে এগিয়ে দেন রদ্রিগো। ৮২ মিনিটে বার্সেলোনাকে সমতায় ফেরান জোর্দি আলবা। মেসির গোল হয়ে থাকলে ২-১ গোলে ম্যাচ জিতে নিতে পারত বার্সা। কিন্তু শেষ পর্যন্ত ড্র করেই সন্তুষ্ট থাকতে হল বার্সেলোনাকে।
শেষ পর্যন্ত ম্যাচের ফলাফল নয়, আলোচনা সমালোচনার ঝড় ওঠে মেসির রেফারির সিদ্ধান্ত নিয়ে। এতে আরও এক বার প্রশ্ন উঠলো গোল লাইন টেকনোলজির ব্যবহারের প্রয়োজনীয়তা নিয়ে।
/এসএম

আরও পড়ুন

বলিউডে অভিষেকের অপেক্ষায় এ কোন 'বিরাট'!ব্রাভোর কণ্ঠে বাংলা গান (ভিডিও)চিটাগংয়ের পারফরম্যান্সে আকরামের ক্ষোভ, মালিকানা পরিবর্তনের আভাসমাঠে আম্পায়ারের কাছ থেকে পেলেন জাতীয় দলের সুখবার

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop