ksrm

অন্যান্য সময়যে সেলুনে চোখের ছানি কাটা হয়!

ওয়েব ডেস্ক

fb tw
somoy
সেলুনের নাম মনে উঠলেই আমাদের চোখের সামনে যে ছবি ভেসে ওঠে তা হচ্ছে, চুল ছাঁটা বা দাড়ি কাটা। কিন্তু সেলুনে চোনের ছানিও যে কাটা হয়, তা কি কখনো শুনেছেন? অবিশ্বাস্য লাগলেও চীনের এক সেলুনে এমনটাই হয়ে আসছে। তবে একবার নয়, দুবার নয়, চল্লিশ বছর ধরেই চোখে ছানি কাটা হচ্ছে এই সেলুনে।
চীনের ৬২ বছর বয়সী জিওং গাওউকে সবাই সাধারণত ‘আইবল শেভার’ হিসেবে খুবই প্রসিদ্ধ। ৪০ বছরে তিনি বহু মানুষের চোখের ছানি কেটেছেন। তবে এ পর্যন্ত কেউ ক্ষতিগ্রস্ত হয়েছে বা অসুবিধার শিকার হয়েছে বলে অভিযোগ করেনি।
স্থানীয়রা জানান- মানুষের বিশ্বাস, চোখের মণি কামালে দৃষ্টিশক্তি বাড়ে। জিওং গাওউ পেশায় ক্ষৌরকার। কিন্তু তার আসল কেরামতি মাত্র ৫ মিনিটে চোখের মণি কামিয়ে ফেলা। অত্যন্ত ধারালো ক্ষুর দিয়ে অতি দক্ষ হাতে গাওউ তার কাজ সারেন। চোখের মণির সঙ্গে অবশ্য তিনি চোখের পাতাও কামিয়ে দেন। চোখের পাতার ভেতর দিকের বৃদ্ধি মানুষের দৃষ্টিশক্তি কমিয়ে দেয়। জিওং গাওউ এই ভেতর দিকের চোখের পাতার এই বেড়ে যাওয়া অংশকেই কামিয়ে দেন।
আসলে চোখ সাধারণত শরীরের সংবেদনশীল স্থান। এইস্থানের ঝুঁকি সহজে কেউ নিতে চায়না। তবে জিওং গাওউকে সবাই এ ব্যাপারে বিশ্বাস করেন এবং তার কাছেই সমাধানের জন্য আসেন। আসলে কথায় আছে না, বিশ্বাসে মেলায় বস্তু!
/ফাএ

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop