ksrm

খেলার সময়অবসরে যাচ্ছে শচীনের '১০ নম্বর' জার্সি!

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
ভারতীয় ক্রিকেটের 'ঈশ্বর' তিনি। সেঞ্চুরির সেঞ্চুরিয়ান, সর্বোচ্চ আন্তর্জাতিক রানের মালিক। তিনি শচীন টেন্ডুলকার। ক্যারিয়ারজুড়ে '১০ নম্বর' জার্সি গায়ে ওয়ানডে এবং একমাত্র টি-২০ ম্যাচে মাঠ মাতিয়েছেন। আন্তর্জাতিক ক্রিকেট ছেড়েছেন ২০১৩ সালে। এবার তাঁর '১০ নম্বর' নীল জার্সিটাও অবসরে যাচ্ছে!
ভারতীয় ক্রিকেট বোর্ড-বিসিসিআই আনঅফিসিয়ালি শচীনেরর '১০ নম্বর' জার্সিকে অবসরে পাঠাচ্ছে। কয়েক মাস আগে শ্রীলঙ্কার বিপক্ষে ওডিআই চলাকালীন সমর্থকদের স্মৃতিতে ফিরে আসে সেই আইকনিক '১০ নম্বর' নীল জার্সি। তখন পেস বোলার শার্দুল ঠাকুরের অভিষেক হয়েছিলো সেই '১০ নম্বর' জার্সি গায়ে জড়িয়ে। এরপর সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোচনা উঠে। শচীনের এই নম্বর অন্য কাউকে দেয়ার জন্য বিসিসিআইয়ের দিকে ব্যাপক সমালোচনা আসে সমর্থকদের পক্ষ থেকে।
এরপর এমন বিব্রতকর পরিস্থিতি এড়াতে এবার ওয়ানডে এবং টি-২০ তে শচীনের '১০ নম্বর জার্সিটি আর কাউকে দেয়া হবে না বলে সিদ্ধান্ত নেয় বিসিসিআই। তবে সিদ্ধান্তটা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেনি বোর্ড।
পরিচয় প্রকাশ না করার শর্তে বিসিসিআইয়ের এক কর্মকর্তা টাইমস অব ইন্ডিয়াকে বলেছেন, 'শচীনের '১০ নম্বর' জার্সিকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে আনুষ্ঠানিকভাবে অবসর দেয়ার জন্য আইসিসির কাছে আবেদন করার সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। সে পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে এই জার্সি না পরার জন্য জাতীয় দলের ক্রিকেটারদের বলে দেয়া হয়েছে।'
২০১৩ সালের নভেম্বরে ২৪ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানে শচীন। তবে '১০ নম্বর' নীল জার্সি গায়ে তার সবশেষ ম্যাচ ২০১২ সালের মার্চে পাকিস্তানের বিপক্ষে।
/এসএম

আরও পড়ুন

ভারতীয় ক্রিকেটে বড় ধরনের 'আর্থিক বিপ্লবের' আভাস

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop