শিক্ষা সময়চেয়ারম্যান ও সচিব ছাড়াই চলছে দিনাজপুর শিক্ষা বোর্ড

শিক্ষা সময় ডেস্ক

fb tw
অভিভাবকহীন হয়ে পড়েছে দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড। চেয়ারম্যান এবং সচিব না থাকায় প্রায় স্থবির হয়ে পড়েছে প্রশাসনিক ও দাপ্তরিক কার্যক্রম। এতে নানা দুর্ভোগের শিকার হচ্ছেন ৮ জেলার শিক্ষা প্রতিষ্ঠান সংশ্লিষ্টরা। এ অবস্থায় বোর্ডের কার্যক্রমে গতি আনতে দ্রুত শূন্যপদে নিয়োগ দিতে শিক্ষা মন্ত্রণালয়ের প্রতি আহ্বান জানিয়েছেন পরীক্ষা নিয়ন্ত্রক।
গেল বছরের ৫ অক্টোবর উপাধ্যক্ষ হিসেবে জয়পুরহাটের পাঁচবিবি সরকারি কলেজে যোগ দেন দিনাজপুর শিক্ষা বোর্ডের সচিব আমিনুল হক সরকার। এরপর থেকে পদটিতে কাউকে নিয়োগ দেয়া হয়নি। এরপর চলতি বছরের ৫ সেপ্টেম্বর বদলি করা হয় চেয়ারম্যান অধ্যাপক আহমেদ হোসেনকে। আর্থিক অনিয়মের অভিযোগ ওঠায় তাকে মন্ত্রণালয়ে ওএসডি করা হয়। এ পদটিও প্রায় তিনমাস ধরে শূন্য।
শিক্ষাবোর্ডের গুরুত্বপূর্ণ দুটি পদ খালি থাকায় প্রশাসনিক ও পরীক্ষা সংক্রান্ত কার্যক্রম প্রায় স্থবির হয়ে পড়েছে। আর্থিক লেনদেনে সৃষ্টি হয়েছে জটিলতা। সবচে বেশি ঝামেলায় পড়তে হচ্ছে আট জেলার স্কুল ও কলেজ শিক্ষকদের।
শিক্ষকরা বলেন, চেয়ারম্যান ও সচিব না থাকায় আমাদের খুবই সমস্যা হচ্ছে। দূর-দূরান্ত থেকে এসে আমাদের অনেকক্ষেত্রে ফিরে যেতে হচ্ছে। এই পদ দুটি পূরণে আমরা শিক্ষামন্ত্রীর কাছে জোর দাবি জানাচ্ছি।
গুরুত্বপূর্ণ পদ দুটি পূরণে সংশ্লিষ্ট মন্ত্রণালয় উদাসীন দাবি করে নানা ভোগান্তির কথা জানিয়ে দিনাজপুর শিক্ষা বোর্ডের স্কুল পরিদর্শক রবীন্দ্র নারায়ণ ভট্টাচার্য বলেন, শূন্য পদ পূরণের জন্য আমাদের পক্ষ থেকে বারবার মন্ত্রণালয়ে চিঠি দেয়া হয়েছে।
এ অবস্থায় তিনটি পদের দায়িত্ব পালন করতে হচ্ছে পরীক্ষা নিয়ন্ত্রককে। তবে চেয়ারম্যান না থাকায় সিদ্ধান্ত গ্রহণে জটিলতার মুখে কার্যক্রমে দীর্ঘসূত্রিতা বাড়ছে বলে জানিয়ে দিনাজপুর শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মো. রাকিবুল ইসলাম বলেন, খুব দ্রুতই চেয়ারম্যান ও সচিব নিয়োগ দেয়া হবে। এখানে চলমান জটিলতাও দূর হবে।
২০০৬ সালে স্থাপিত দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, রংপুর বিভাগের আট জেলার ৩ হাজার ২২২টি স্কুল এবং ৭৩৪টি কলেজের কার্যক্রম তদারকি করে।
এমএইচ

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop