ksrm

খেলার সময়বিপিএলের লড়াই, কার অবস্থান কি?

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
শেষ হয়েছে বিপিএলের চট্টগ্রাম পর্ব। ইতোমধ্যেই প্লে অফ নিশ্চিত করেছে কয়েকটি দল। মাঝপথেই বেজেছে কারো বিদায় ঘন্টা। আবার এখনও সুপার ফোরের সম্ভাবনা দেখছে কেউ কেউ। দর্শক প্রিমিয়ার লিগের ৩৪তম রাউন্ড শেষে সেসব খবরই জানাবো প্রতিবেদনে। সঙ্গে থাকছে ব্যাট বলের লড়াইয়ে ব্যক্তিগত পারফরমারদেরও পরিসংখ্যান।
সিলেট থেকে শুরু। ঢাকায় ভায়া হয়ে চট্টগ্রাম ঘুরে বিপিএল আবারো ফিরেছে রাজধানীতে। ইতোমধ্যেই দুই তৃতীয়াংশেরও বেশি পথ অতিক্রম করেছে প্রিমিয়ার লিগ। যেখানে ৯ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে সবার উপরে ছড়ি ঘোরাচ্ছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দুই থাকা এক ম্যাচ বেশি খেলা খুলনার সংগ্রহ ১৩ পয়েন্ট। যাতে দুইয়েরই নিশ্চিত হয়েছে সুপার ফোর।
দল ম্যাচ জয় পরাজয় টাই/পরিত্যক্ত পয়েন্ট নিট রানরেট
কুমিল্লা ভিক্টোরিয়ান্স ১৪ ০.৬৮২
খুলনা টাইটান্স ১০ ০/১ ১৩ ০.১২০
ঢাকা ডাইনামাইটস ১০ ০/১ ১১ ১.১৯৫
রংপুর রাইডার্স ১০ -০.১৮৯
রাজশাহী কিংস ১০ -০.৫৮২
সিলেট সিক্সার্স ১০ ০/১ -০.৮১৩
চিটাগং ভাইকিংস ১০ ০/১ -০.৪২৫
এবারের বিপিএলে সবচেয়ে তারকাবহুল দল ঢাকা আর রংপুরের। তবে ধারাবাহিকতার অভাবে এখনও প্লে অফ নিশ্চিত হয়নি কারোরই। ১০ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে সাকিবের ঢাকা তিনে, আর এক ম্যাচ কম খেলে ১০ পয়েন্ট নিয়ে ম্যাশের রংপুর আছে চার নম্বরে। টেবিলের পাঁচ নম্বরে থাকা রাজশাহীর প্লে অফ খেলতে পারবে কি'না তা জানাবে সময়। তবে ইতোমধ্যেই বিদায় ঘন্টা বেজে গেছে সিলেট সিক্সার্স আর চিটাগং ভাইকিংসের।
দলগত নৈপুণ্যের পর এবার চোখ বুলানো যাক ব্যক্তিগত পারফরমেন্সের দিকে। ব্যাটে ঝড় তুলে শীর্ষ পাঁচে সবার উপরে ডাইনামাইটস ওপেনার এভিন লুইস। প্রায় ১৭০ স্ট্রাইক রেটে ১০ ম্যাচে তিনি করেছেন ৩২৬ রান। তার চেয়ে এক ম্যাচ কম খেলা রবি বোপারা ৩২২ রান করে আছেন দুই নম্বরে। সেরা পাঁচে একমাত্র বাংলাদেশি হিসেবে আছেন খুলনা টাইটানস অধিনায়ক মাহমুদুল্লাহ। ৯ ম্যাচে ২৬৩ করে তিনি আছেন চারে।
ব্যাট হাতে দ্যুতি ছড়াতে না পারলেও বোলিংয়ের শীর্ষ পাঁচে জয় জয়কার বাংলাদেশীদের। ১০ ম্যাচে ১৫ উইকেট শিকার করে শীর্ষে অবস্থান করছেন সাকিব আল হাসান। সমান উইকেট নিয়ে খুলনা পেসার আবু জায়েদ রাহি আছেন দুই নম্বরে। তার চেয়ে দুই উইকেট কম নিয়ে তিনে আছেন তাসকিন। আর সমান ১২ উইকেট করে নিয়ে চতুর্থ ও পঞ্চম স্থানে যথাক্রমে আবু হায়দার রনি এবং মোহাম্মদ সাইফুদ্দিন।
এখন পর্যন্ত বিপিএলের সর্বোচ্চ টোটাল ২১৩। রাজশাহীর বিপক্ষে যেটি করেছিল খুলনা টাইটানস। সর্ব নিম্ন সংগ্রহের লজ্জাটা সিলেট সিক্সার্সের ১০১ রানের। উইকেটের ব্যবধানে বড় জয় কুমিল্লার। সিলেটের বিপক্ষে ভিক্টোরিয়ান্সরা জয়টা ছিল ৯ উইকেটের। আর রানের হিসেবে এই মার্জিনে ঢাকা ডায়নামাইটস। তবে এখন পর্যন্ত কোন সেঞ্চুরির দেখা পায়নি বিপিএল ফাইভ। সর্বোচ্চ ৯৫ রান এসেছে সিকান্দার রাজার উইলো থেকে।
/এসএম

আরও পড়ুন

শেষ হলো চট্টগ্রাম পর্ব, দেখে নিন পয়েন্ট টেবিলযেভাবে ধারাভাষ্য জগতে আসলেন জাফরউল্লাহ শারাফাত

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop