ksrm

খেলার সময়'আইসিসি'র নিয়মে পরীক্ষা করলে ৯০ ভাগ বোলারই ফেল করবে'

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
আইসিসি'র বোলিং অ্যাকশন পরীক্ষা প্রক্রিয়ার সমালোচনা করলেন পাকিস্তানের সাবেক স্পিনার সাঈদ আজমল। নিজের ক্রিকেট ক্যারিয়ারে দু'বার অবৈধ বোলিং অ্যাকশনের দায়ে নিষেধাজ্ঞায় ছিলেন আজমল।
পুরো ক্যারিয়ার জুড়েই সংগ্রাম করেছেন পাকিস্তানের সাবেক এই অফ স্পিনার। ৩৫ টেস্টে তিনি শিকার করেছেন ১৭৮টি উইকেট। ২০১৪ সালে গলেতে সবশেষ টেস্ট খেলার সময় তার বিপক্ষে অবৈধ বোলিং অ্যাকশনের অভিযোগ আনে আইসিসি। আইসিসির অবৈধ বোলিং অ্যাকশনের পরীক্ষা সম্পর্কিত জটিলতা ক্রিকেটারদের ক্যারিয়ারকে ধ্বংস করে দেয়। এমনটাই জানিয়েছেন তিনি। বোলিং অ্যাকশন পরীক্ষা সংক্রান্ত কার্যক্রম ক্রিকেটারদের মানসিকভাবে বিপর্যস্ত করে তোলে বলেও মত তাঁর।
'আমি অনেক কষ্ট নিয়ে অবসরে যাচ্ছি কারণ, প্রথমত আমি মনে করি, আইসিসির প্রোটোকল খুবই রুঢ়। এখন যারা আন্তর্জাতিক ক্রিকেটে বল করছেন তাদের সবাইকে যদি এই প্রটোকলে পরীক্ষা করা হয় তবে আমি নিশ্চিত এদের মধ্য থেকে ৯০ শতাংশই ফেল করবে।' পিটিআইকে বলছিলেন আজমল।
৪০ বছর বয়সী এই ক্রিকেটার গেলো ২৯শে নভেম্বর সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন। ২০০৯ সালে দুবাইতে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ চলাকালীন প্রথমবারের মতো অবৈধ বোলিং অ্যাকশনের দায়ে অভিযুক্ত হয়েছিলেন আজমল।
বোলিং অ্যাকশন অবৈধ ঘোষণার পর পাকিস্তান ক্রিকেট বোর্ড তাঁর পক্ষে যথার্থভাবে লড়াই করেনি বলে দাবি করেন এ স্পিনার।
/এসএম

আরও পড়ুন

আবারো আল আমিনের বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্নইতিহাসের প্রথম দিবারাত্রির অ্যাশেজ শনিবার'পাঁচ বিদেশির মাঝেও দেশি ক্রিকেটারদের পারফরম্যান্স ইতিবাচক'

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop