ksrm

খেলার সময়'পাঁচ বিদেশির মাঝেও দেশি ক্রিকেটারদের পারফরম্যান্স ইতিবাচক'

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
বিপিএলে পাঁচ বিদেশির মাঝেও দেশিয় ক্রিকেটারদের পারফরম্যান্স খুবই ইতিবাচক। বলেছেন মাশরাফি বিন মোর্ত্তজা। চলমান প্রতিযোগিতায় দেয়ালে পিঠ ঠেকে গেলেও, শেষ চারে খেলার আশা ছাড়ছেন না রংপুর রাইডার্সের এই অধিনায়ক। এদিকে, দেশী কিংবা বিদেশী, কোচ হিসেবে বিসিবি যাকেই নিয়োগ দিক, তার সঙ্গে মানিয়ে খেলবেন ক্রিকেটাররা, এমনটিই জানিয়েছেন মাশরাফি। রাজধানীর একটি হোটেলে বিজয়ের মাস ডিসেম্বর উদযাপনের অনুষ্ঠানে এসব কথা জানান তিনি।
ডিসেম্বর। নয় মাসের রক্তক্ষয়ী সংঘর্ষের পর বাঙ্গালী মুক্তির স্বাদ পেয়েছিল এই মাসটিতে। আরেকটি ডিসেম্বরের শুরুতে তাই মাসটিকে উদযাপনের প্রয়াস বিপিএল ফ্র্যাঞ্চাইজি রংপুর রাইডার্সের। যেখানে দেশি কিংবা বিদেশী, বাদ যাননি কোন ক্রিকেটারই।
তবে দেশের ক্রিকেট যখন বিপিএল জ্বরে আক্রান্ত, তখন এসব অনুষ্ঠানেও ঘুরেফিরে আসছে ক্রিকেট প্রসঙ্গই। রংপুর রাইডার্সের খেলোয়াড়রাও ঘাঁটলেন আসর জুড়ে নিজের দলের পারফরম্যান্সের খাতা।
'টুর্নামেন্টের শুরুতে পরপর কয়েকটা ম্যাচ হেরে যাওয়ায় আমাদের ওপর চাপটা একটু বেশি হয়ে গেছে। তারপরেও আমরা মোটামুটি ভালোই কাভার করতে পেরেছি। এখন পয়েন্ট টেবিলের সেরা তিন দলের সাথে তিনটা ম্যাচ বাকি আছে। আমরা একটা ম্যাচ জিততে পারলেই সেমিফাইনাল মোটামুটি কনফার্ম হয়ে যাবে।' বলছিলেন মাশরাফি।
এদিকে রবি বোপারা বলেন, 'দেখুন, ক্রিকেটে অনেক কিছুই ঘটে। কখনো কখনো ১৫০ রানও মনে হচ্ছে যথেষ্ট। আসলে টি-টোয়েন্টিতে ২০০ রানই স্মার্ট সংগ্রহ। আমাদের ভালো বোলিং অ্যাটাক আছে। আর গেইল-ম্যাককালামরা তাদের স্বরূপে ফিরতে পারেনি হয়তো। বাংলাদেশের উইকেটে মানিয়ে নেয়া এতো সহজ নয়।'
বিপিএলে প্রতি দলে পাঁচ বিদেশী নিয়ে আলোচনা-সমালোচনা কম হয়নি। তবে এসবের মাঝেও নিজেদের জাত চিনিয়েছেন রাহী-রনি-আরিফুলরা। টাইগারদের ওয়ানডে অধিনায়কের কন্ঠেও তাদের অকুণ্ঠ প্রশংসা।
'অনেকগুলো উদীয়মান খেলোয়াড় আছে। যদি বলেন, আবু জায়েদের কথা। ও খুব ভালো বোলিং করেছে। সর্বোচ্চ উইকেট শিকারি। রনিও খুব ভালো বল করেছে। সে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি। এছাড়া রিয়াদ ভালো করছে। সে তো ন্যাশনাল টিমে আছেই। এছাড়া বিজয়ের কথা চিন্তা করেন, সে খুব ভালো ব্যাটিং করছে, মিথুনও খুব ভালো করছে। এরকম অনেকেই আছে যারা জাতীয় দলের আশপাশে ছিলো না তারাও ভালো করছে। আমাদের জন্য এটা খুবই ইতিবাচক।'
এদিকে, কোচ প্রসঙ্গে আবারো পুরনো কথাই জানালেন অধিনায়ক। দেশী কিংবা বিদেশী যেই আসুক, আপত্তি নেই তাদের।
মাশরাফি বলেন, 'আমি যতদিন ক্রিকেট খেলছি, মনে পাড়ে না যে খেলোয়াড়দের সাথে আলোচনা করে বাংলাদেশে কোচ নেয়া হয়েছে। যে কোচই আসবে সেটা অবশ্যই বিসিবি সিদ্ধান্ত নেবে এবং আমরা তার পরিকল্পনা অনুযায়ী মানিয়ে নিয়ে খেলার চেষ্টা করবো।'
/এসএম

আরও পড়ুন

আবারো আল আমিনের বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন'আইসিসি'র নিয়মে পরীক্ষা করলে ৯০ ভাগ বোলারই ফেল করবে'

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop