ksrm

খেলার সময়হিগুয়েইনের গোলে শীর্ষস্থান পুনরুদ্ধারের পথে য়্যুভেন্তাস

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
সিরি আ'তে হাইভোল্টেজ ম্যাচে টেবিল টপার নাপোলিকে ১-০ গোলে হারিয়ে লিগে শীর্ষস্থান পুনরুদ্ধারের পথে আরো এক ধাপ এগিয়ে গেলো য়্যুভেন্তাস। য়্যুভদের হয়ে ম্যাচে একমাত্র গোলটি করেন আর্জেন্টাইন তারকা গঞ্জালো হিগুয়েইন। আরেক ম্যাচে রেলিগেশনের শঙ্কায় থাকা এসপালকে ৩-১ গোলে উড়িয়ে দিয়েছে রোমা।
সিরি 'আ'তে টেবিল টপার নাপোলির বিপক্ষে জয় পেলেই তাদের সঙ্গে পয়েন্টের ব্যবধান কমে দাঁড়াবে ১-এ। যদিও পয়েন্ট টেবিলে নাপোলিই থাকবে শীর্ষে। কিন্তু, শিরোপার দৌড়ে নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখতে এই হাইভোল্টেজ ম্যাচে জয় ছাড়া বিকল্প কোনো পথ খোলা ছিলো না য়্যুভেন্তাসের সামনে।
শুরু থেকেই নাপোলির সঙ্গে ঠিক পেরে উঠছিলো না তুরিনের ওল্ড লেডিরা। ম্যাচ শেষে নাপোলির ৬৮ শতাংশ বল পজিশন সেই স্পষ্ট করে। ম্যাচের মাত্র ১২ মিনিটেই গোলের দারুণ সুযোগ পায় য়্যুভরা। যে সুযোগটি পুরোপুরি কাজে লাগান আর্জেন্টাইন তারকা গঞ্জালো হিগুয়েইন। ম্যাচে তখন সময় গড়িয়েছে মাত্র ১২ মিনিট। ঐ বলের আবার যোগানদাতা ছিলেন আরেক আর্জেন্টাইন পাওলো দিবালা।
গল্পের শুরু এবং শেষ ওখানেই। বাকিটা সময় শুধু গোলের চেষ্টাটাই করেছে দু'দল। কিন্তু, গোলমুখ তাদের দু'দলকেই ফিরিয়েছে খালি হাতে। মাঝে ২২ মিনিটে চিয়েল্লিনির হলুদ কার্ড হতাশা ছড়ায় অ্যালেগ্রির শীষ্যদের মাঝে।
দ্বিতীয়ার্ধেও সাফল্য যেনো দু'দলের জন্যই ছিলো দুরের বাতিঘর। ৬৭ মিনিটে খেদিরা, ৭৯ মিনিটে ডগলাস কস্তাকে নামিয়েও গোলের দেখা পাননি অ্যালেগ্রি। শেষ দিকে নাপোলির গোল পরিশোধে প্রানান্তর চেষ্টায় লাভ হয় নি। নাপোলির মাঠ সান পাওলোতে স্বাগতিক দর্শকরা তাই হতাশার চাদরেই যেনো ডুবে থাকলেন। শেষ পর্যন্ত ম্যাচে ১-০ গোলের জয় নিয়েই অতিথি বেশে মাঠ ছাড়ে তুরিনের ওল্ড লেডিরা।
লিগের আরেক ম্যাচে, এসপালের বিপক্ষে জায়ান্ট রোমার মাঠ স্তাদিও অলিম্পিকোতে ফেভারিট ছিলো স্বাগতিকরাই। ম্যাচের প্রথমার্ধেই ১৯ মিনিটে এডিন জেকো ও ৩২ মিনিটে স্ট্রুটম্যানের গোলে ২-০'তে লিড পায় রোমা। দ্বিতীয়ার্ধে ৫৩ মিনিটে লরেঞ্জো পেল্লেগ্রিনির গোলে সেই লিডটা হয় ৩-০।
এর ২ মিনিট পরেই ভিভিয়ানির গোলে ব্যবধানটা ৩-১ এ পরিণত করে এসপাল। ম্যাচের শেষ ৩৫ মিনিটে অবশ্য আর কোনো গোল হয়নি। ফলে ৩-১ গোলের প্রত্যাশিত জয় নিয়েই মাঠ ছাড়ে টেবিলের চতুর্থ স্থানে থাকা রোমা।
/এসএম

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop