তথ্য প্রযুক্তির সময়এবার নারীদের জন্য আসছে মোটরসাইকেল সার্ভিস 'পিংক স্যাম'

ওয়েব ডেস্ক

fb tw
somoy
পাঠাও বা উবারে দুটোতেই হয়তো নারীরা যাতায়াত করতে পারে। তবে নারীদের জন্য এই দুই অ্যাপ কতটুকু নিরাপত্তা দিতে পারবে তা হয়তো জানা নেই। অনেক ক্ষেত্রেই এই দুই অ্যাপ ব্যবহার করে নারীদের হয়রানির স্বীকার হতে হয়েছে। অনেকসময় কোনো জায়গায় দ্রুত যাওয়ার জন্য আরামদায়ক ও সহজলভ্য হিসেবে উবার বা পাঠাওয়ের সহযোগীতা নেই, কিন্তু অনেক নারীকেই পুরুষ চালকের হাতে হেনস্থা হতে হয়। এতে উবার বা পাঠাও সার্ভিসে অনিচ্ছা এসে গেছে অনেক নারীরই। তবে আর যেন এ সমস্যায় পড়তে না হয়, তাই নারীদের জন্য এসেছে নতুন বাইক শেয়ারিং অ্যাপ 'পিংক স্যাম'। যেখানে নারীই চালক, নারীই যাত্রী। এই সেবা নেয়ার জন্য স্যাম কর্তৃপক্ষ এরইমধ্যে রেজিস্ট্রেশন শুরু করে দিয়েছে।
স্যামের প্রতিষ্ঠাতা ইমতিয়াজ কাসেম বলেন, প্রায় ৭ শতাধিক নারী তাদের বাইক রেজিস্ট্রেশন করার জন্য আবেদন করেছেন। তাদের মধ্যে যারা শেষ পর্যন্ত থাকছেন তাদেরকে নভেম্বরের শেষের দিক থেকে প্রশিক্ষণের ব্যবস্থা করেছে স্যাম। আর ডিসেম্বরের শুরুতেই পিংক-স্যাম ঢাকায় সার্ভিস দেওয়া শুরু করবে বলে জানান তিনি। পিংক স্যামে বাইক রেজিস্ট্রেশন করতে প্লে স্টোর বা অ্যাপ স্টোর থেকে স্যাম বাইকার অ্যাপ ডাউনলোড করে ইন্সটল করে নিতে হবে। এরপর ‘Don’t have an account?’ অপশনে গিয়ে পরবর্তী ধাপগুলো অনুসরণ করতে হবে।
পিংক-স্যাম অ্যাপের ভাড়াও স্যামের রাইডের সমান। প্রথম তিন কিলোমিটারে ভাড়া ৬০ টাকা। প্রতি কিলোমিটার ১২ টাকা। প্রতি মিনিট ৫০ পয়সা ভাড়া গুনতে হবে যাত্রীদের। ই-ওয়ালেট কিংবা নগদ অর্থে ভাড়া পরিশোধ করা যাবে।
/ফাএ

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop