ksrm

ভোটের হাওয়ালক্ষ্মীপুর নির্বাচনে এবার পুনরুদ্ধার নাকি ধারাবাহিকতা?

ওয়েব ডেস্ক

fb tw
একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সময় সংবাদে প্রচার করছে তিনশো আসনের পরিচিতিমূলক প্রতিবেদন। এ পর্যায়ে আজ রয়েছে লক্ষ্মীপুর জেলার আসন পরিচিতি।
নারিকেল-সুপারিতে ভরপুর। সয়াবিন-ইলিশের লক্ষ্মীপুর। দিগন্ত জোড়া ধানক্ষেত, ডাকাতিয়া আর উত্তাল মেঘনার রূপালি রূপ, সারি সারি নারিকেল ও সুপারির বন, সুপ্রাচীন ঐতিহ্যময় ধর্মীয় উপাসনালয় ও জমিদার বাড়ি লক্ষ্মীপুর জেলাকে দিয়েছে অনন্য সৌন্দর্য।
যে জেলায় জন্ম নিয়েছেন গণপরিষদের প্রথম স্পিকার ও বাংলাদেশের প্রাক্তন রাষ্ট্রপতি মোহাম্মদ উল্লাহ, কথা সাহিত্যিক সেলিনা হোসেন, জাতীয় অধ্যাপক কবির চৌধুরী, সাবেক প্রধান বিচারপতি রুহুল আমিন, স্বাধীন বাংলাদেশের প্রথম পতাকা উত্তোলনকারী আ.স.ম আব্দুর রবসহ বহু খ্যাতিমান ব্যক্তিত্ব। ১৪৫৬ বর্গ কি.মি আয়তনের এ জেলায় ভোটার সংখ্যা ১১ লাখ ৬১ হাজার ৫১১ জন। এরমধ্যে ৫০ ভাগের কাছাকাছি নারী ভোটার।
৫টি উপজেলা নিয়ে গঠিত লক্ষ্মীপুর জেলার সংসদীয় আসন ৪টি। ১৯৯১, ২০০১ ও ২০০৮’র নির্বাচনে লক্ষ্মীপুরের সব ক’টি আসনেই ধানের শীষের জয়।  ১৯৯৬তে লক্ষ্মীপুর-৪ আসনে নির্বাচিত হন জাসদের প্রার্থী। তবে বাকি ৩টি আসন বিএনপির ঘরেই। ২০১৪’র নির্বাচনে লক্ষ্মীপুর ৩ ও ৪ আসনে আওয়ামী লীগের প্রার্থীরা নির্বাচিত হলেও ১ ছেড়ে দিতে হয় তরিকত ফেডারেশনকে। আর ২-এ জাতীয় পার্টি।
একসময় বিএনপি’র ঘাটি বলে পরিচিত লক্ষ্মীপুর জেলায় এখন মহাজোটের কর্তৃত্ব। তাই আসছে নির্বাচনে পুনরুদ্ধার, নাকি ধারাবাহিকতা, তার জন্য আবারো অপেক্ষা ভোটারদের রায়ের। তবে লক্ষ্মীপুরবাসী চান উৎসবমুখর একটি ভোটযুদ্ধ।    
/ফাএ

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop