বিনোদনের সময়শাকিব-অপু বিচ্ছেদের সুর বাজলো যখন

বিনোদন সময় ডেস্ক

fb tw
দীর্ঘ নয়টি বছর গণমাধ্যমকে আড়াল করে নিজেদের সংসার টিকিয়ে রেখেছিলেন শাকিব খান ও অপু বিশ্বাস। এক বছর আগে সন্তানের মুখও দেখেন এই দম্পতি। তবে এমন কী হলো, যার কারণে এখন ভাঙনের দ্বারপ্রান্তে ঢাকাই চলচ্চিত্রের অন্যতম সফল এই জুটির সংসার?
এফডিসিতে বিগত বছরগুলোতে শাকিব-অপুর বিয়ের খবর ছিলো ‘ওপেন সিক্রেট’। ২০০৬ সালে শাকিবের বিপরীতে ‘কোটি টাকার কাবিন’ সিনেমা দিয়েই রাতারাতি তারকায় রূপান্তরিত হন অপু বিশ্বাস। দর্শক চাহিদার কথা চিন্তা করে এফআই মানিক এই জুটিকে নিয়ে পর পর তৈরি করে ফেলেন ‘পিতার আসন’, ‘চাচ্চু’ ও ‘দাদীমা’ নামের ছবিগুলো। সঙ্গে সঙ্গেই সুপারহিট জুটি হিসেবে দর্শকমনে জায়গা করে নেন শাকিব-অপু।
পর্দায় প্রেমের অভিনয় করতে করতে একটা সময় সত্যি সত্যিই একে অপরের প্রেমে পড়ে যান শাকিব খান ও অপু বিশ্বাস। সেই প্রেমই পরিণতি পায় ২০০৮ সালের বিয়ের মাধ্যমে। 
কিন্তু চলচ্চিত্রে জনপ্রিয়তা ধরে রাখতে সেসময নিজেদের বিয়ের খবর প্রকাশ্যে আনেননি তারা। ঘনিষ্ঠ সহকর্মীরা জানলেও সাধারণ দর্শক এই খবর জানতে পারেন ৯ বছর পর!
চলতি বছরের ১০ এপ্রিলের বিকেলটি গোটা জাতির জন্যই ছিলো বড় এক ধাক্কার। এদিনই ছয় মাসের সন্তান আব্রাম খান জয়কে নিয়ে বেসরকারি এক চ্যানেলের সামনে হাজির হন অপু। কাঁদতে কাঁদতে বলেন, ‘স্ত্রী হিসেবে আমি একটু সম্মান চেয়েছিলাম।’
অপুর অভিযোগ ছিলো, ‘বসগিরি’র মাধ্যমে অভিষিক্ত নায়িকা শবনম বুবলির সঙ্গে শাকিবের ঘনিষ্ঠতায় ছোট হয়েছেন তিনি। শাকিব তাকে ঠকিয়েছেন, এমন দাবিও করেন তিনি।
সাংবাদিকদের তিনি বলেন, ‘প্রতিনিয়ত সে ঠকায়া গেছে। আমাকে বিয়ে করেছে, বলেছে লুকায়া রাখ। আমি প্রত্যেকটা মুহূর্ত লুকায়া রাখছি। প্রতি মুহূর্তে সাপোর্ট করে গেছি।’
শবনম বুবলির সঙ্গে অপুর বিবাদও ফেসবুকের কল্যাণে নজরে এসেছিলো সবার।
অপুর এভাবে টিভি চ্যানেলের সামনে এসে বিয়ের কথা ফাঁস করে দেয়া নিয়ে প্রকাশ্যেই সেসময় ক্ষোভ ঝেড়েছিলেন শাকিব খান। বলেছিলেন, ‘সন্তানের দায়িত্ব নেব, অপুর দায়িত্ব না।’
পরে অবশ্য দেশের শীর্ষ এক দৈনিকের মধ্যস্ততায় হাসিমুখে ক্যামেরার সামনে ছেলে আব্রামকে নিয়ে হাজির হন শাকিব-অপু। পয়লা বৈশাখের সেই সন্ধ্যায় শাকিব বলেছিলেন, ছেলের মা অভিনয় করুক- এটা আর চান না তিনি।
ওই সময় শাকিবের কথা মেনে নিলেও মাস খানেকের মাধ্যেই শোনা যায় সিনেমায় ফেরার জন্য নিজেকে প্রস্তুত করছেন অপু। পরবর্তীতে বিভিন্ন টক শোতে হাজির হয়ে শাকিব খানের সমালোচনায় মুখর হতে দেখা গেছে তাকে।
কিছুদিন আগে খবর আসে ‘কাঙাল’ ও ‘কানাগলি’ নামের নতুন দুটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন অপু বিশ্বাস। শোনা যাচ্ছিলো, অভিনয় না করার শর্ত না মানায় তখন থেকেই স্ত্রীর প্রতি ক্ষিপ্ত ছিলেন শাকিব।
ক্ষোভের প্রতিফলন দেখা যায় শিশু আব্রামের প্রথম জন্মদিনে। ঝলমলে সেই রাতে ঢালিউডের বড় বড় তারকারা এলেও আসেননি আব্রামের বাবা শাকিব।
আব্রামের জন্মদিনের সপ্তাহ খানের মধ্যেই ছড়িয়ে পড়ে শাকিব-অপু দম্পতির বিয়ে বিচ্ছেদের গুজব। তবে সেসময় শাকিব শুটিং-এর কারণে দেশের বাইরে থাকায়, খবরটি নিশ্চিত করা যায়নি। অপুও বারবার সংবাদকর্মীদের বলেন, ডিভোর্সের বিষয়ে কিছুই জানেন না তিনি।
এদিকে অক্টোবরের মাঝামাঝি ঘটনাপ্রবাহ মোড় নেয় অন্যদিকে। আব্রামকে একা রেখে অপুর কলকাতায় যাওয়াকে কেন্দ্র করে তীব্র ক্ষোভ প্রকাশ করেন শাকিব খান। গণমাধ্যমকে বলেন, ‘মা হিসেবে অপু বিগ জিরো’।
এরপরপরই শাকিবের কাছে সন্তানকে রাখার সুযোগ না পেয়েই বাধ্য হয়েই সন্তানকে রেখে যেতে হয়েছিলো বলে পাল্টা অভিযোগ করেন অপু। তবে সেসময় আবার অভিনয় থেকে সরে গিয়ে ধর্মেকর্মে মন দেয়ার কথাও জানান তিনি। বলেন, সন্তানের স্বার্থে শাকিবের সঙ্গে সংসার করতে ‘আগ্রহী’ তিনি।
তবে মুখে যতোই লুকান না কেন, ভেতরে ভেতরে যে শাকিব-অপুর সংসার ভাঙতে শুরু করেছিলো অনেক আগেই, তার প্রমাণ মিললো সোমবার বিকেলে। শাকিব খানের ঘনিষ্ঠ এক সূত্র নাম প্রকাশ না করার শর্তে সময় নিউজকে জানান, অনেক আগেই ডিভোর্সের চিঠিতে স্বাক্ষর করে রেখেছিলেন শাকিব খান। তিন দিন আগে সেই চিঠি এক আত্মীয়ের মারফতে অপুর কাছে পাঠানো হয়।
এ বিষয়ে এখনও কোনো প্রতিক্রিয়া জানা যায়নি অপু বিশ্বাসের তরফে থেকে। ওদিকে শুটিং-এর কাজে এই মুহূর্তে ভারতে অবস্থান করছেন শাকিব খান।
এসএন 

আরও পড়ুন

ছেলে আব্রাহামের প্রথম জন্মদিনে বাবা শাকিব খান অনুপস্থিত‘শাকিব-অপু আর কত!’চলচ্চিত্রে আসছে শাকিব-অপুর শিশুপুত্র জয়! (ভিডিও)'তালাবন্দী' জয়কে উদ্ধারে অপুর বাসায় শাকিব!জয়ের ভাগ্য হয়নি ওর দাদা-দাদির বাসায় থাকার: অপুঅপুকে ডিভোর্স দিলেন শাকিব

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop