ksrm

খেলার সময়কোচ হতে প্রস্তুত সুজন, সমালোচকদের কড়া জবাব

খেলার সময় ডেস্ক

fb tw
বিসিবির আনুষ্ঠানিক প্রস্তাব না পেলেও জাতীয় দলের কোচ হতে প্রস্তুত সাবেক অধিনায়ক ও বর্তমান বোর্ড পরিচালক খালেদ মাহমুদ সুজন। বোর্ড প্রশাসনে থেকে কোচের দায়িত্ব পালনে স্বার্থের কোনো সংঘাত হবেনা এমনটা মনে করেন তিনি। এ নিয়ে সমালোচকদের একহাত নিয়েছেন সুজন। বরং ক্রিকেটের জন্য যে কোনো ভূমিকা পালনে সবসময় প্রস্তুত বলেও জানান তিনি।
টাইগারদের নতুন কোচ কে হচ্ছেন? এমন আলোচনা থেমে নেই। দীর্ঘ মেয়াদের জন্য বিদেশি কোচের খোঁজে বিসিবি। কিন্তু কোচ নিয়োগ প্রক্রিয়া এত সহজ নয়। তাই অন্তর্বর্তী কাউকে দায়িত্ব দিতে চায় বোর্ড। নাজমুল হাসান পাপনসহ অন্য কর্মকর্তাদের কথায় অনেকটাই স্পষ্ট, খালেদ মাহমুদ সুজনই হচ্ছেন অন্তর্বর্তী কোচ।
ক্রিকেটার মাহমুদ ছিলেন অলরাউন্ডার। খেলে ছেড়ে কোচ, সংগঠক, জাতীয় দলের ম্যানেজার আবার বোর্ড পরিচালক। এতসব দায়িত্ব দুই হাতে সামলান সুজন। এবার জাতীয় দলের কোচ হলে স্বার্থের সংঘাত হবেনা তো? এমন প্রশ্ন উঠছে বিভিন্ন মাধ্যমে। তাতে খালেদ মাহমুদের জোরালো প্রতিক্রিয়া। একহাত নিলেন সমালোচকদের।
'কেন স্বার্থের সংঘাত হবে জানি না। আমি একটা ক্লাবের কোচ বলে কি জাতীয় দলের কোচ হতে পারবো না। জাতীয় দলে কি এখন সেরকম অবস্থা আছে যে আমি আবাহনীর কোচ বলে, এখানকার ১১ জন খেলোয়াড়কে আমি খেলাতে পারবো? এগুলো যারা বলে সত্যি কথা বলতে গেলে তাদের কমন সেন্স খুবই কম।' বলছিলেন খালেদ মাহমুদ সুজন।
বিপিএল শেষ করে জাতীয় দল নিয়ে ভাবতে চান সুজন। অভিজ্ঞতা কাজে লাগিয়ে সার্ভিস দিতে চান সাকিব, তামিমদের। জাতীয় দলের কয়েকজন ক্রিকেটারের উঠে আসায় নিজের অবদান স্মরণ করিয়ে দিলেন। দেশিয় কোচদের সামর্থ্য আছে তবে এখনো দেশিদের দিয়ে দীর্ঘমেয়াদে জাতীয় দল পরিচালনা কথা ভাবছে না বোর্ড। সেটাও জানালেন সুজন।
'আমাদের সবারই যোগ্যতা আছে। তবে এখন বোর্ড দিবে কি না সেটা চিন্তা করতে হবে। বোর্ডের সেই অবস্থা এখনও হয়নি। আমি সবসময় চাই, টিমের সঙ্গে যেনো স্থানীয় কোচেরা থাকে। আমাদের এখনও সেটা হয়নি। আমরা এখনও বাইরের কোচের ওপর নির্ভর করে আছি।'
অনেকে জানেন, হাথুরুসিংহের খুব কাছের মানুষ ছিলেন খালেদ মাহমুদ। হাথুরুর পরিকল্পনায় সবসময় সায় ছিলো বোর্ডের। ফলে সুজনকে দায়িত্ব দিয়ে লঙ্কান কোচের দেখানো পথেই হাটতে চায় বিসিবি। সুজনের কথায় মিললো তেমনই সুর।
'হাথুরুর সঙ্গে আমার যেহেতু ভালো একটা সম্পর্ক ছিলো এবং আমির কাছ থেকে ওর কাজ দেখেছি। সেই বিষয়গুলো হয়তো আমাকের সাপোর্ট করবে।'
/এসএম

আরও পড়ুন

এবার উইকেটের সমালোচনায় মোসাদ্দেক, নারাইনবিপিএলের পর আল-আমিন, শরীফুল্লাহর বোলিং অ্যাকশন পরীক্ষাচিটাগংয়ের মালিকানা নিতে প্রস্তুত নাসির, আকরামরা

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop