ksrm

খেলার সময়একটি সুযোগের অপেক্ষায় সালমান বাট

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
আজহার আলী, সামি আসলাম, ফখর জামান, ইমাম-উল-হক, আহমেদ শেহজাদ, কামরান আকমল, খুররম মানজুর এবং মুখতার আহমেদ। গত কয়েক বছর পাকিস্তান দলের ওপেনিং ব্যাটসম্যানদের নামের বহর এটি। এদের মধ্যে কয়েকজন বহুল পরিচিত আবার কয়েকজন ঈদের চাঁদের মতো উঁকি দিয়ে হারিয়ে গেছেন। বলতে গেলে এদের হাতে গোনা দু'য়েকজনই ভক্ত সমর্থকদের মনে আঁচড় কাটতে পেরেছেন। তবে এই তালিকাকে হ্যাভিওয়েট করতে মাত্র একটি নামই যথেষ্ট ছিলো- সালমান বাট। ২০০৩ সালে অভিষেকের পর পাকিস্তানের অন্যতম ব্যাটিং ভরসায় পরিণত করেছিলেন নিজেকে। পেয়ে যান দলের অধিনায়কত্ব। আর সেটাই হলো কাল! ২০১০ সালে লর্ডসে স্পট ফিক্সিংয়ে জড়িয়ে সেই ভরসায় কাদা ছুঁড়ে খলনায়কে পরিণত হন। এরপর শাস্তি, ক্রিকেট থেকে নির্বাসন, জেল- এসবই এখন পুরনো খবর। সলামান বাট আবারও ফিরেছেন বাইশ গজে।
নতুন করে স্বপ্ন বুনছেন বাঁহাতি এ ওপেনার। ক্যারিয়ারের ভরা বসন্তে পোকায় খাওয়া ফুলের মতো ঝরে পড়েছিলেন। ধবধবে শুভ্র জার্সিতে মাখিয়েছিলেন মোচনঅযোগ্য কালি। এবার সেই কালিমা ঢেকে দিতে একটি মাত্র সুযোগ চান সালমান বাট।
'ক্যারিয়ারের শেষ কয়েকটা বছর পাকিস্তানের হয়ে খেলার জন্য একটি সুযোগের অপেক্ষায় আছি। ভালো পারফর্ম করে মানুষের মনের নেতিবাচক অনুভূতি মুছে দিতে চাই।'
বাট মনে করেন, তাঁর অপরাধের জন্য প্রাপ্য শাস্তি তিনি ভোগ করেছেন। এখন তাঁর জন্য বিশেষ কোন আইন নেই, বরং অন্য সবার মতোই দলে জায়গা পাবার অধিকার রাখেন তিনি।
সম্প্রতি পাকিস্তানের ঘরোয়া লিগে বেশ ছন্দে আছে বাটের ব্যাট। গত সপ্তাহে ন্যাশনাল টি-২০ লিগে কামরান আকমলের সঙ্গে ২০৯ রানের রেকর্ড ওপেনিং জুটি গড়েন বাট।
#জিও টিভি অনলাইন
/এসএম

আরও পড়ুন

কোচ হতে প্রস্তুত সুজন, সমালোচকদের কড়া জবাববিপিএলের পর আল-আমিন, শরীফুল্লাহর বোলিং অ্যাকশন পরীক্ষাচিটাগংয়ের মালিকানা নিতে প্রস্তুত নাসির, আকরামরাবায়ু দূষণের অভিযোগ লঙ্কানদের বাহানা, দাবি ভারতীয় সমর্থকদেরএটাই কি অ্যাশেজ ইতিহাসের সেরা ক্যাচ?

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop