ksrm

খেলার সময়সেই পাইবাসই হচ্ছেন বাংলাদেশের কোচ!

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
হাথুরুসিংহের পদত্যাগের পর কোচ নিয়োগ নিয়ে তোড়জোড় শুরু করে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি। স্থায়ীভাবে বিদেশি কোচ নিয়োগের সুরই শোনা যাচ্ছে বোর্ড কর্তাদের মুখে। সংক্ষিপ্ত তালিকায় আছেন বেশ ক'জন হাই প্রোফাইল কোচের নাম। তাদেরই একজন রিচার্ড পাইবাস। এর আগেও বাংলাদেশের কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন এই ইংলিশ কোচ।
আজ (মঙ্গলবার) সন্ধ্যায় বাংলাদেশ এসে কাল সকালে বিসিবিতে ইন্টারভিউ দিবেন তিনি। নিশ্চিত করেছেন বিসিবি পরিচালক জালাল ইউনুস।
তিনি বলেন, 'কোচের জন্য আমরা এরইমধ্যে খোঁজাখুঁজি শুরু করেছি। কয়েকজনের একটা সংক্ষিপ্ত তালিকাও করেছি। আমরা চাচ্ছি যারা আমাদের লিস্টে আছে। বোর্ডের সঙ্গে আলাপ-আলোচনা করুন এবং তারপরে সিদ্ধান্ত নিক।'
আগামীকাল সকাল ১১টার সময় তিনি বোর্ড কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করবেন। পাইবাস ছাড়া আরও দু'য়েকজন বিসিবির বিবেচনায় আছে বলেও জানান জালাল ইউনুস।
তিনি বলেন, 'তারা যদি সময় দেন তবে তাদের বোর্ডে ডাকবো। বাংলাদেশ ক্রিকেট টিমকে নিয়ে একটা চ্যালেঞ্জ নিতে হবে। আমরা ওডিআইতে এখন সাতে আছি। টেস্টেও যাতে ভালো করতে পারি এবং দলটাকে সামনে এগিয়ে নিয়ে যেতে পারবেন এমন একজনকে আমরা চাই।'
বাংলাদেশে কোচিংয়ের দায়িত্ব পালন করা পাইবাসের জন্য এটাই প্রথম না। স্টুয়ার্ট ল'র স্থলাভিষিক্ত হয়ে ২০১২ সালের মে মাসে এসেছিলেন। বিসিবির সঙ্গে সেবারের অভিজ্ঞতাটা ছিলো তিক্ততায় ভরা। তিক্ততায় ভরা ছিল তাঁর সাড়ে চার মাসব্যাপী কোচিং অধ্যায়। চুক্তিতে সই না করেই প্রধান কোচের দায়িত্ব পালন করেছিলেন তিনি। বিসিবির বার্ষিক ৪৫ দিনের ছুটির শর্তেও আপত্তি ছিল পাইবাসের। অনুশীলনে খেলোয়াড়দের স্বাস্থ্যসম্মত খাবার না দেওয়ার অভিযোগও তুলেছিলেন পাইবাস। এতকিছুর পর বাংলাদেশে থাকাটা তার জন্য সহজ ছিলো না।
/এসএম

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop